নাইজারে আল-কায়েদার হামলায় নিহত ৮ গাদ্দার সেনা : খবর চেপে রাখা যায়নি।

0
2062
নাইজারে আল-কায়েদার হামলায় নিহত ৮ গাদ্দার সেনা : খবর চেপে রাখা যায়নি।

শত চেষ্টা করেও খবরটি চেপে রাখতে পারেনি দালাল মিডিয়া। বরাবরই ইসলামি প্রতিরোধ বাহিনী সমূহের যেকোনো অগ্রাভিজান, সফলতা বা বিস্ত্রিতির খবর চেপে রাখতে চেষ্টা করে মিডিয়া। যাতে করে মুজাহিদদের বিজয়ের সংবাদে উৎসাহিত হয়ে উম্মাহ হারানো আত্মবিশ্বাস খুঁজে না পায়।

কিন্তু বরাবরের মতো জিহাদি জামাতগুলোর মিডিয়া উইং-এর সফলতায় নাইজারে আলকায়েদা মুজাহিদদের বিস্তৃতির খবরও তারা চেপে রাখতে পারেনি।

মালির প্রতিবেশি দেশ নাইজারেও হামলা বিস্তৃত করেছে আল-কায়েদা, দেশটির সামরিক বাহিনীর উপর পরিচালিত এক হামলার ঘটনায় কমপক্ষে ৮ সেনা সদস্য হতাহত হয়েছে বলে জানা গেছে মুজাহিদিন সংশ্লিষ্ট মিডিয়াগুলোর সুত্রে।

আল-কায়েদার সাথে সংশ্লিষ্ট ইসলামিক প্রতিরোধ বাহিনী “জেএনাইএম” সূত্র, সম্প্রতি ১:৪৯ মিনিটের একটি ভিডিও প্রকাশ করেছে। ভিডিওটিতে জেএনআইএম কর্তৃক নাইজারের টোরোডি এলাকায় একটি অতর্কিত আইইডি হামলার দায় স্বীকার করা হয়েছে। যেখানে গাদ্দার নাইজেরিয়ান বাহিনীকে টার্গেট করে হামলাটি চালানো হয়েছে।

স্থানীয় সূত্রটির মতে, গত ২০২১ এর সম্ভবত ২৪ অক্টোবরে জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের বীর যোদ্ধারা এই হামলাটি চালিয়েছিল। যাতে ফ্রান্সের গোলাম নাইজার সামরিক বাহিনীর ২ সৈন্য নিহত এবং আরও ৬ সৈন্য আহত হয়েছিল।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন