আবার রাজপথে ছাত্ররা : আবার শুরু গুম

আব্দুল্লাহ বিন নজর

2
1128
আবার রাজপথে ছাত্ররা : আবার শুরু গুম

২০১৮ এর নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনের পর এবার হাফ পাস বা বাসে অর্ধেক ভাড়ার দাবিতে আবারো আন্দোলন শুরু করেছে ছাত্ররা।

আগেরবার সরকারি গুন্ডাবাহিনী পুলিশ, ছাত্রলীগ, যুবলীগ ও হেলমেট লীগ নাম পাওয়া সরকার দলীয় সন্ত্রাসীরা যেমন বল প্রয়োগ করে ছাত্র আন্দোলনকে দমন করেছিলো, এবারো তেমন্তি করার আভাস পাওয়া যাচ্ছে। ইতিমধ্যে এক ছাত্রকে গুম করার খবর এসেছে।

হাফ পাসের দাবিতে আজ দুপুর ১২টার দিকে ছাত্ররা প্রথমে নীলক্ষেত ও পরে সায়েন্স ল্যাবরেটরিতে সমাবেশ করেন। সেখান থেকে এক ছাত্রকে আজ মঙ্গলবার তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। ওই ছাত্রকে ঢাকা কলেজে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর পাওয়া গেছে।

বেলা ২টা ১০ মিনিটের দিকে আজকের মতো আন্দোলনের সমাপ্তি টানেন ছাত্ররা। তাঁরা মিছিল নিয়ে নীলক্ষেতের দিকে যাওয়ার সময় হঠাৎ লাঠিসোঁটা নিয়ে একদল তরুণ ছাত্রদের ধাওয়া দেন। এরপর পুলিশের উপস্থিতিতে আইডিয়াল কলেজের এক ছাত্রকে ধরে নিয়ে যাওয়া হয়।

এদিকে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার সাজ্জাদুর রহমান গা-ছাড়া ভঙ্গিতে একটি জাতীয় দৈনিককে বলেছে, ‘আমরাও শুনেছি আইডিয়াল কলেজের এক ছাত্রকে ঢাকা কলেজে নিয়ে যাওয়া হয়েছে। আমরা ঢাকা কলেজের অধ্যক্ষ ও শিক্ষক প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে দ্রুত আমাদের জানাতে বলেছি।’

এভাবেই আগের ছাত্র আন্দোলনের মতোই গুম-খুন ও ত্রাসের রাজত্ব কায়েম করে এবারের ছাত্র আন্দলনেকও দমন করার প্রস্তুতি চলছে বলে আশংকা প্রকাশ করছেন বিশেষজ্ঞরা। অভিভাবক ও ছাত্রদেরকে তাই সতর্ক পরামর্শ দিয়েছেন তারা। কেননা হিন্দুত্ববাদীদের দালাল এই জালেম সরকারের পক্ষে যেকোনো নিষ্ঠুর পদক্ষেপ গ্রহণ করা সম্ভব, যা তারা এই জাতিকে শোষণ করতে গত এক যুগ ধরে করে আসছে।

তথ্যসূত্র:
——
১। হাফ পাসের সমাবেশ শেষে এক ছাত্রকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ
https://tinyurl.com/4mayh35a

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন