মুসলিমদের ‘জারজ’ সম্বোধন বিজেপি মন্ত্রীর, ফেসবুকে আযানকে শিয়ালের ডাকের সাথে তুলনা

মাহমুদ উল্লাহ্‌

0
889
মুসলিমদের ‘জারজ’ সম্বোধন বিজেপি মন্ত্রীর, ফেসবুকে আযানকে শিয়ালের ডাকের সাথে তুলনা

ভারতে লোকসমাগমে প্রকাশ্যে মুসলিমদের জারজ বলে গালি দিয়েছে মুসলিম বিদ্বেষী বিজেপির এক মন্ত্রী। তার ভাষায়- মুসলিমরা বিশৃঙ্খল; তাদেরকে সন্ত্রাসী আইনে মিথ্যা মামলা দিয়ে আটক ও হয়রানি করার কথাও বলেছে ঐ হিন্দু সন্ত্রাসী।

ভারতে প্রকাশ্যেই মুসলিমদের বিরুদ্ধে জিঘাংসা ও বিদ্বেষ ছড়ানো হলেও অপরাধীদের বিরুদ্ধে হিন্দুত্ববাদী কর্তৃপক্ষ কোনো ব্যবস্থাই নিচ্ছে না। আর তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হবে না যেনেই তারা মুসলিমদেরকে জারজ বলে গালি দেওয়া দুঃসাহস পাচ্ছে।

এদিকে, ভারতের রানা ঘাটে দিবাকর ঘোষ নামে ফেসবুক আইডি থেকে ১১/০১/২২ মঙ্গলবার ইসলামের গুরুত্বপূর্ণ বিধান পাঁচ ওয়াক্তের আযানকে শিয়ালের ডাকের সাথে তুলনা করে অবমাননাকর এক পোস্ট দিয়েছে। পোস্টে প্রিয়নবী (সা:) এর সুন্নত দাড়ি নিয়েও ব্যঙ্গ করা হয়েছে। এর প্রতিবাদে মুসলিমরা রানা ঘাটে বিক্ষোভ করেছেন।

এদিকে, জিশান খান নামের ৩২ বছর বয়সি এক মানসিক ভারসাম্যহীন মুসলিম যুবককে ‘জয় শ্রীরাম’ বলতে ও একইসঙ্গে থুতু চাটতে বাধ্য করেছে ঝাড়খণ্ডের ধানবাদ শহরের বিজেপি কর্মীরা।

সে সময় সেখানে উপস্থিত ছিল, ধানবাদের বিজেপি বিধায়ক রাজ সিনহা এবং ধানবাদের সাংসদ পি এন সিং। তাদের উপস্থিতিতে এই ধরনের ঘটনা ঘটায় কথিত বুদ্ধিজীবীরা বিস্ময় প্রকাশ করছে। যদিও এটাই বিজেপি’র আসল রূপ, তবুও ঐ কথিত বুদ্ধিজীবীরা বিস্ময় প্রকাশ করে ঘটনার গভিরতা আড়াল করার চেস্তাই হয়তো করছে।
ঐ ঘটনার একটি ভিডিও সােশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে দ্রুত তা ভাইরালও হয়েছে।

জিশান খানের ভাই রেহান জানান, তাঁর ভাই জুমুআ’র নামায পড়তে মসজিদে গিয়েছিল। কিন্তু সে কখন মসজিদ থেকে বের হয়ে গিয়েছিল তা খেয়াল করেননি তারা।

তিনি আরও বলেন, এক সময়ে চেন্নাইতে সে ইঞ্জিনিয়ারিং পড়তে গিয়েছিল। কিন্তু শেষ করতে পারেনি। তখন থেকেই তার মানসিক ভারসাম্যহীনতার সমস্যা দেখা দেয়। হঠাৎ হঠাৎ ওর মুড বদলে যায়।

ভারতে মুসলিম নির্যাতন এখন চরম মাত্রায় পৌছে গেছে, এখন কেবল নিধনযজ্ঞ শুরু হওয়াই বাকি। মুসলিমদের মধ্যে কোন ঐক্য ও শাসন-কর্তৃত্ব না থাকার সুযোগে হিন্দুত্ববাদীরা ইসলাম ও মুসলিদের উপর আঘাত করতে এক মূহুর্তের জন্যও চিন্তা করছে না। মুসলিমদেরকে তাই ঘুরে দাঁড়াতে হলে ঐক্যবদ্ধ হয়ে নিজেরাই হিন্দুত্ববাদীদেরকে প্রতিরোধ করতে হবে বলে মোট অধিকাংশ বিশ্লেষকের।

তথ্যসূত্র:
—–
১। বিজেপি নেতার মুসলিমদের জারজ গালি দেওয়ার ভিডিও
https://tinyurl.com/4a5f6kmm

২। আযানকে শিয়ালের ডাকের সাথে তুলনা ফেসবুকে হিন্দু যুবকের পোস্ট
https://tinyurl.com/2p8mhchj

৩। মানসিক ভারসাম্যহীন মুসলিম যুবককে ‘জয় শ্রীরাম’ বলতে ও একইসঙ্গে থুতু চাটতে বাধ্য করেছে ঝাড়খণ্ডের ধানবাদ শহরের বিজেপি কর্মীরা।
https://tinyurl.com/2p82jjnz

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন