ফটো রিপোর্ট | তীব্র খরায় ক্ষতিগ্রস্ত আরও ৬২০টি পরিবারে খাদ্য সহায়তা বিতরণ করেছে আশ-শাবাব

ত্বহা আলী আদনান

0
830
ফটো রিপোর্ট | তীব্র খরায় ক্ষতিগ্রস্ত আরও ৬২০টি পরিবারে খাদ্য সহায়তা বিতরণ করেছে আশ-শাবাব

বৈশ্বিক ইসলামি প্রতিরোধ বাহিনী আল-কায়েদা সংশ্লিষ্ট হারাকাতুশ শাবাব যোদ্ধারা ময়দানে ইসলামের শত্রুদের বিরুদ্ধে কঠোর হলেও, তাঁরা মুসলিমদের ব্যাপারে খুবই নমনীয় ও যত্নশীল। একারণেই তাঁরা খরা আর বিভিন্ন দুর্ভিক্ষের সময় নিজেদের সমর্থের সবটুকু নিয়ে জনগণের পাশে এসে দাঁড়ান।

সেই ধারাবাহিকতায় হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন তাদের ত্রাণ কমিটির মাধ্যমে দক্ষিণ ও মধ্য সোমালিয়ায় খরায় ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ সহায়তা কার্যক্রম অব্যাহত রেখেছেন।

সাম্প্রতিক দিনগুলিতে হারাকাতুশ শাবাব দেশের অন্যতম ক্ষতিগ্রস্থ অঞ্চল বকুল রাজ্যে জনসাধারণকে প্রচুর পরিমানে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন।

চলতি সপ্তাহে বকুল অঞ্চলের গারসওয়েন এবং আল-আনসার এলাকায় ৫০০ টিরও বেশি পরিবারে খাদ্য সহায়তা বিতরণ করছেন মুজাহিদগণ।

একইভাবে জালাজদুদ রাজ্যের জালহারেরি জেলায়ও খরা-কবলিত পরিবারগুলিকে খাদ্য সহায়তা দিয়েছেন মুজাহিদগণ। শহরের এবং আশেপাশের প্রায় ১২০টি পরিবারকে খাদ্য সরবরাহ করা হয়েছে। আশ-শাবাব কর্মকর্তারা বলছেন যে, তাঁরা ত্রাণ বিতরণের এই প্রকল্প চালিয়ে যাবেন। যার মাধ্যমে উপকৃত হবেন দেশের হাজার হাজার ক্ষতিগ্রস্ত জনগণ।

তীব্র খরায় জখন মানুষ একমুঠো খাদ্যের জন্য হাহাকার করছেন, তখন হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন তাদেরকে বস্তায় বস্তায় খাদ্য সহায়তা দিতে শুরু করেছেন। যার ফলে ক্ষতিগ্রস্তদের মুখে ফুটেছে সুখের হাসি।

আলহামদুলিল্লাহ্, মুজাহিদগণ এভাবেই তাদের নিয়ন্ত্রিত প্রতিটি অঞ্চলে অভাবী ও ক্ষতিগ্রস্ত পরিবারদের পাশে এসে দাঁড়াচ্ছেন। হোক না তা পশ্চিম কিংবা পূর্ব আফ্রিকায়, ইয়েমেন কিংবা খোরাসানের ভূমিতে।

নীচে আশ-শাবাব মুজাহিদদের ত্রাণ বিতরণের হৃদয় জোড়ানো কিছু ছবি দেখুন…

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন