কাশ্মীরি মুসলিম সাংবাদিককে অন্যায়ভাবে ১০ দিনের রিমান্ডে নিলো দখলদার ভারতীয় বাহিনী

আবু উবায়দা

0
852
কাশ্মীরি মুসলিম সাংবাদিককে অন্যায়ভাবে ১০ দিনের রিমান্ডে নিলো দখলদার ভারতীয় বাহিনী

স্বাধীনতাকামী কাশ্মীরিদের পক্ষে লেখায় অন্যায়ভাবে ১০ দিনের রিমান্ডে নেওয়া হলো কাশ্মীরের মুসলিম সাংবাদিক ফাহাদ শাহ্‌কে। গত শনিবার ৫ ফেব্রুয়ারী পুলওয়ামা জেলার স্থানীয় একটি আদালত এ আদেশ দেয়।

এমনকি জামিন চেয়ে ফাহাদের আবেদনও নাকচ করে দিয়েছে হিন্দুত্ববাদীদের কথিত ‘আদালত’। উল্টো তাঁকে ১০ দিনের রিমান্ড দেওয়া হয়। তবে রিমান্ডে কাশ্মীরি মুসলিমদের উপর দখলদার হিন্দুত্ববাদী পুলিশ যে অকত্থ নির্যাতন চালায়, সেটা জানার পরেও ফাহাদের নিরপত্তার খাতিরে কোন ব্যবস্থা গ্রহণের বিষয়ে কিছুই উল্লেখ করেনি হিন্দুত্ববাদী আদালত

সন্ত্রাসী ভারতীয় বাহিনীর নানা অপকর্ম সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার কারণেই মূলত ফাহাদ শাহ্‌কে গ্রেপ্তার করেছে পুলিশ। এবং সুনির্দিষ্ট কোন কারণ উল্লেখ না করেই তাঁকে রিমান্ডে দেওয়া হয়েছে।

ফাহাদ শাহের এই ঘটনা থেকে এটা আবারো প্রমাণিত হল যে, দখলদার হিন্দুরা সেখানে কাশ্মীরি মুসলিমদের সাথে যখন যা ইচ্ছা তখন তা-ই করবে। এবং এজন্য তারা কোন আইনের ধার ধারবে না, না ধার ধারবে তাদেরই ঘোষিত মানবাধিকার রেজুলেশনের।

বিশ্লেষকরা তাই বলছেন, হিন্দুত্ববাদী ভারতের এমন কাজকর্ম শুধু মুসলিম বিদ্বেষের বহিঃপ্রকাশই নয় বরং এটি কথিত মানবাধিকার নিয়ে তাদের দ্বিমুখীতা ও দ্বিচারিতার চূড়ান্ত বহিঃপ্রকাশ

তথ্যসূত্র:

১। কাশ্মীরে গ্রেপ্তার সাংবাদিক ফাহাদ ১০ দিনের রিমান্ডে
https://tinyurl.com/3z7526ss

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফটো রিপোর্ট | তীব্র খরায় ক্ষতিগ্রস্ত আরও ৬২০টি পরিবারে খাদ্য সহায়তা বিতরণ করেছে আশ-শাবাব
পরবর্তী নিবন্ধইথিওপিয়ান সামরিক ঘাঁটিতে আশ-শাবাবের তীব্র হামলা, হতাহত ১৫ এরও বেশি