ইথিওপিয়ান সামরিক ঘাঁটিতে আশ-শাবাবের তীব্র হামলা, হতাহত ১৫ এরও বেশি

আলী হাসনাত

1
702
ইথিওপিয়ান সামরিক ঘাঁটিতে আশ-শাবাবের তীব্র হামলা, হতাহত ১৫ এরও বেশি

সোমালিয়ার উপসাগরীয় অঞ্চলে ক্রুসেডার ইথিওপিয়ান বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে ভারী হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে ইথিওপিয়ার সেনাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল ৭ ফেব্রুয়ারি সোমবার সকালে দিনসর শহরে ইথিওপিয়ার একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে একে একে ২৪ টি মর্টার হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। এতে ক্রুসেডার বাহিনীর মাঝে ব্যাপক হতাহতের ঘটনা ঘটেছে এবং সামরিক যানবাহনের ক্ষতি হয়েছে।

শাহাদাহ এজেন্সির তথ্য সূত্রে জানা গেছে, মুজাহিদদের নিক্ষিপ্ত মর্টারের আঘাতে ক্রুসেডার ইথিওপীয় সামরিক ঘাঁটিতে বড়ধরণের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। যার ফলে ২টি গাড়ি, ১টি সামরিক ট্রাক এবং বেশ কয়েকটি তাঁবু ধ্বংস হয়ে যায়। সেই সাথে ক্রুসেডার সৈন্য নিহত হয় এবং আরও ক্রুসেডার গুরতর আহত হয়।

এদিকে আজ রাজধানী মোগাদিশুতেও একটি টার্গেট কিলিং অপারেশন পরিচালনা করেছেন মুজাহিদগণ। যাতে গাদ্দার প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা নিহত হয়।

অপরদিকে যুবা রাজ্যের বারুলী শহরেও এদিন দুর্দান্ত একটি সামরিক অভিযান চালান হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যাতে গাদ্দার সেনা নিহত ও আহত হয়েছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন