কেনিয়া | সামরিক ঘাঁটিতে আল-কায়েদার হামলায় চীনা প্রকৌশলী সহ নিহত ৭

ত্বহা আলী আদনান

0
881
কেনিয়া | সামরিক ঘাঁটিতে আল-কায়েদার হামলায় চীনা প্রকৌশলী সহ নিহত ৭

পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ায় দেশটির কুফ্ফার বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে ভারী হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব মুজাহিদিন। যাতে এক চীনা প্রকৌশলী সহ ৭ জন নিহত হয়েছে বলে জানা গেছে।

বিবরণীতে বলা হয়েছে যে, গত ১১ মার্চ শুক্রবার কেনিয়ার লামু কাউন্টিতে একটি হামলায় ১ চীনা প্রকৌশলী সহ আরও ৬ কেনিয়ান নিহত হয়েছে। প্রতিরোধ বাহিনী আল-কায়েদার পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব শনিবার তার সহযোগী মিডিয়ার মাধ্যমে হামলার ঘটনা নিশ্চিত করেছে।

মিডিয়া সূত্রটি আরও জানিয়েছে যে, আশ-শাবাব মুজাহিদিন রাজ্যটির বনি ফরেস্টের মাজেঙ্গো এলাকায় উক্ত সফল হামলাটি চালিয়েছেন। হামলায় প্রকৌশলীদের হত্যা ছাড়াও সামরিক বাহিনীর ২টি গাড়িও পুড়িয়ে দেন আশ-শাবাব যোদ্ধারা। স্থানীয় সংবাদপত্রের প্রতিবেদনে আরও ইঙ্গিত দেওয়া হয়েছে যে, ৭ জন নিহত হওয়া ছাড়াও আরও একজন চীনা নাগরিক ও কয়েকজন কেনিয়ান নিখোঁজ রয়েছে। ধারণা করা হচ্ছে, তাদেরকে আশ-শাবাব প্রতিরোধ যোদ্ধারা বন্দী করে নিয়ে গেছেন।

এদিকে হারাকাতুশ শাবাবের সহযোগী সংবাদ মিডিয়া বন্দী সদস্যদের বিষয়ে কোন মন্তব্য করে নি।

আফ্রিকার ভূমিতে পশ্চিমা ও দালাল গাদ্দার বাহিনী, স্থানীয় ক্রুসেডার জোট এবং রাশিয়ান বাহিনীর পর এবার মুজাহিদদের টার্গেটে পরিণত হল ইসলাম ও মুসলিমের আরেক পুরানো শত্রু চীনারাও।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন