আশ-শাবাবের বোমা হামলায় সেক্যুলার তুরষ্কের ৪ দখলদার আহত

আলী হাসনাত

0
983
আশ-শাবাবের বোমা হামলায় সেক্যূলার তুরষ্কের ৪ দখলদার আহত

সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে দখলদার বিদেশিদের বহনকারী একটি গাড়িতে বোমা হামলার ঘটনায় ৪ তুর্কি কর্মকর্তা আহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্র জানা যায় যে, গত ১৭ মার্চ বৃহস্পতিবার দুপুরে সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে একটি গাড়ি লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটিয়েছেন প্রতিরোধ যোদ্ধারা। হামলার শিকারে পরিণত হওয়া গাড়িটি তখন বিদেশি দখলদারদের বহন করছিল বলে জানা যায়। এতে ৪ দখলদার কর্মকর্তা আহত হয়। পরে অ্যাম্বুলেন্সে করে স্থানীয় একটি হাসপাতালে আহত দখলদার কর্মকর্তাদের নিয়ে যাওয়া হয়।

পরে জানা যায় যে, রাজধানীর রাস্তার ধারে উক্ত বোমা বিস্ফোরণের শিকার গাড়িটিতে সেক্যূলার তুরস্কের কয়েকজন কর্মকর্তা অবস্থান করছিল। গাড়িটি যখন রাজধানীর হিডেন জেলা অতিক্রম করছিল তখনই উক্ত বিস্ফোরণের ঘটনা ঘটে।

হামলাটি এমন সময় চালানো হয়েছে, যখর পূর্ব আফ্রিকায় পশ্চিমাদের গোলাম ও গাদ্দার লোকগুলো ক্ষমতা দখলের জন্য দ্বন্দ্ব করে যাচ্ছে।

আল-কায়েদা সংশ্লিষ্ট সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন হামলার সত্যতা নিশ্চিত করে বলেছে যে, এই হামলাটি দখলদার বিদেশীদের লক্ষ্য করে চালানো হয়েছে ছিল। হামলাটি মুজাহিদগণ পরিকল্পনা অনুসারে চালিয়েছেন বলে জানা যায়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন