আবারো জেএনআইএম’এর হামলার শিকার জাতিসংঘের ব্লু-হেলমেটধারী সেনারা: হতাহত ১০

ত্বহা আলী আদনান

0
1255
আবারো জেএনআইএম’এর হামলার শিকার জাতিসংঘের ব্লু-হেলমেটধারী সেনারা: হতাহত ১০

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে জাতিসংঘের দখলদার ব্লু-হেলমেটধারী সেনাদের উপর ২টি পৃথক হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী জেএনআইএম। এতে ৪ সেনা নিহত এবং আরও ৬ সেনা আহত হয়েছে।

বিবরণ অনুযায়ী, গত ১৫ মার্চ মঙ্গলবার, মালির কিদাল রাজ্যে টেসালিট শহরের কাছে একটি ইম্প্রোভাইজড ডিভাইসের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। যেটি আল-কায়েদার সহযোগী শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন কর্তৃক চালানো হয়েছে বলা জানা গেছে। এতে দখলদার বাহিনীর ৪ ব্লু-হেলমেটধারি সেনা গুরুতরভাবে আহত হয়েছে।

অঞ্চলটিতে জাতিসংঘের ‘মিনুসমার’ প্রধান ব্লু-হেলমেটধারি সেনাদের বিরুদ্ধে পরিচালিত এই হামলার নিন্দা জানিয়ে হামলার সত্যতা নিশ্চিত করেছে।

এর আগে, অর্থাৎ গত ৭ মার্চ দেশটির মোপ্তি রাজ্যে ব্লু-হেলমেটধারি দখলদার বাহিনীর উপর আরও একটি হামলা চালান মুজাহিদগণ। জাতিসংঘ প্রাথমিকভাবে উক্ত হামলায় ২ মিসরীয় সেনা নিহত এবং অন্য ৪ সেনা আহত হয়েছে বলে নিশ্চিত করেছে। আহতদেরকে পরে হাসপাতালে ভর্তি করা হয়। সর্বশেষ গত ১৭ মার্চ জাতিসংঘ উক্ত হামলায় হতাহতদের বিষয়টি আপডেট করে জানিয়েছে যে, হামলায় আহত ৪ সেনার মধ্যে আরও ২ সেনা গতকাল চিকিৎসারত অবস্থায় মারা গেছে।

মনে রাখা উচিত যে, দখলদার জাতিসংঘ মিশনের ব্লু-হেলমেটধারি সেনারা এই অঞ্চলে নিয়মিত আল-কায়েদা বীর যোদ্ধাদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত হচ্ছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন