মালি | সেনা ঘাঁটিতে আল-কায়েদার সফল হামলা: ৯ এরও বেশি সেনা সদস্য হতাহত

ত্বহা আলী আদনান

0
487
মালি | সেনা ঘাঁটিতে আল-কায়েদার সফল হামলা: ৯ এরও বেশি সেনা সদস্য হতাহত

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে দেশটির গাদ্দার সেনাবাহিনীর একটি ঘাঁটি লক্ষ্য করে দুর্দান্ত একটি সফল অভিযান পরিচালনা করেছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে অন্তত ২ সেনা নিহত এবং আরও ৭ সেনা আহত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২২ মার্চ মালির বোনি অঞ্চলে একটি সংঘর্ষের ঘটনা ঘটেছে। যা অঞ্চলটিতে অবস্থিত মালিয়ান সেনাবাহিনীর একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়েছে। সূত্রমতে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জেএনআইএম এর বীর যোদ্ধারা সফল এই অভিযানটি পরিচালনা করছেন। তাঁরা প্রথমে সেনাদের ছত্রভঙ্গ করতে সামরিক ঘাঁটি লক্ষ্য করে কয়েক দফা রকেট ও বোমা দ্বারা হামলা চালান। এরপর সামরিক ঘাঁটি ঘিরে আল-কায়েদা যোদ্ধারা ঘাঁটিতে অবস্থানরত সেনাদের টার্গেট করে চতুর্থদিক থেকে গুলি ছুড়তে থাকেন। ফলশ্রুতিতে গাদ্দার মালিয়ান সামরিক বাহিনীর বহু সংখ্যক সেনা সদস্য নিহত ও আহত হয়।

ঐদিন সন্ধ্যায় মালিয়ান সেনাবাহিনী ২টি হামলার বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করে। যেখানে সেনাবাহিনী বোনি সামরিক ঘাঁটিতে মুজাহিদদের হামলায় ২ সেনা নিহত এবং আরও ৭ সেনা আহত হয়েছে বলে দাবি করে।

এদিকে আঞ্চলিক সংবাদ সূত্রগুলোর জানিয়েছে যে, বোনিতে সামরিক ঘাঁটি লক্ষ্য করে আল-কায়েদা যোদ্ধাদের হামলায় নিহত সেনাদের সংখ্যা আরও বাড়তে পারে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন