পাকিস্তান | গাদ্দার সামরিক বাহিনীর উপর টিটিপির সফল হামলায় ১৩ এর অধিক সেনা নিষ্ক্রিয়

আলী হাসনাত

0
1084
পাকিস্তান | গাদ্দার সামরিক বাহিনীর উপর টিটিপির সফল হামলায় ১৩ এর অধিক সেনা নিষ্ক্রিয়

পাকিস্তানের ডেরা ইসমাইল খান ও ওয়াজিরিস্তানের পৃথক দুটি স্থানে সফল হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। এতে ১২ গাদ্দার সেনা নিহত হয়েছে বলে জানা গেছে।

আঞ্চলিক সূত্রগুলো নিশ্চিত করেছে যে, গত ২৪ মার্চ বৃহস্পতিবার, পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে ও ডেরা ইসমাইল খান জেলায় পরপর দুটি অভিযান চালিয়েছেন টিটিপির মুজাহিদগণ। এরমধ্যে উত্তর ওয়াজিরিস্তানে ‘শাওয়াল’ সীমান্ত এলাকায় সেনাবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধ হয় টিটিপির। যা কয়েক ঘন্টা যাবৎ চলতে থাকে। এসময় টিটিপির দুর্ধর্ষ গেরিলা যোদ্ধাদের হামলায় পরাজয়ের শিকার হয় পাকি-সেনারা। ফলশ্রুতিতে গাদ্দার সামরিক বাহিনীর ৮ সেনা সদস্য ঘটনাস্থলেই নিহত হয়। অপরদিকে এই অভিযানে টিটিপির সকল মুজাহিদই নিরাপদ ছিলেন।

এদিন টিটিপির মুজাহিদগণ তাদের দ্বিতীয় সফল অভিযানটি চালান ডেরা ইসমাইল খান জেলার ‘দারাবান’ নামক এলাকায়। যেখানে দেশটির গাদ্দার পুলিশ বাহিনীকে টার্গেট করে গেরিলা হামলা চালান মুজাহিদগণ। এতে ১ পুলিশ সদস্য নিহত এবং অন্য ১ পুলিশ সদস্য আহত হয়।

অপরদিকে গত ২৫ মার্চ শুক্রবার দক্ষিণ ওয়াজিরিস্তানের মাকিন সীমান্তে আরও একটি সফল অভিযান চালান টিটিপির মুজাহিদগণ। যা ঐদিন বিকাল ৪টা নাগাদ এলাকায় অবস্থিত সেনাদের একটি চেকপোস্ট লক্ষ্য করে হামলাটি চালানো হয়। এতে ৩ শত্রু সেনা নিহত হয় এবং আরও বেশ কিছু সেনা আহত হয়।

প্রতিরোধ বাহিনী টিটিপি’র মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ তাঁর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে বরকতময় অভিযানগুলোর সত্যতা নিশ্চিত করেছেন।‎

আর গাদ্দার সেনা প্রশাসনের উপর টিটিপি’র এই হামলা বৃদ্ধিকে ইসলামি বিশ্লেষকগণ অত্র অঞ্চলের মুসলিমদের জন্য জুলুম থেকে মুক্তির আশু সম্ভাবনা হিসেবে দেখছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন