কাশ্মীরে তীব্র এক লড়াইয়ে ২ প্রতিরোধ যোদ্ধাসহ ৩ ভারতীয় দখলদার হতাহত

0
1531
Auto Draft

কাশ্মীরের উপত্যকার রাজধানী শ্রীনগরে প্রতিরোধ বাহিনী ও দখলদার ভারতীয় সেনাদের মধ্যে তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছে। যাতে ২জন প্রতিরোধ যোদ্ধা শহিদ এবং ৩ হিন্দুত্ববাদী দখলদার সেনা আহত হয়েছে।

বিবরণ অনুযায়ী, গত ১০ এপ্রিল রবিবার সকালে, কাশ্মীরের প্রাণকেন্দ্র শ্রীনগর জেলার বেশেম্বার এলাকায় দখলদার ভারতীয় হিন্দুত্ববাদী সামরিক বাহিনী এবং স্বাধীনতাকামী কাশ্মিরী প্রতিরোধ যোদ্ধাদের মধ্যে তীব্র এক লড়াই সংঘটিত হয়। যা ঐদিন দুপুর পর্যন্ত চলতে থাকে।

সূত্র মতে, এলাকাটিতে মাত্র ২ জন প্রতিরোধ যোদ্ধার অবস্থানের সংবাদ পেয়েই অভিযান চালাতে শুরু করে দখলদার ভারতীয় বিশাল এক সামরিক বাহিনী। উক্ত ২ প্রতিরোধ যোদ্ধাকে ঠেকাতে এলাকাটিতে দিনভর অভিযান চালায় অত্যাধুনীক অস্ত্র আর সাঁজোয়া যানে সজ্জিত কয়েক শতাধিক হিন্দুত্ববাদকী সেনা। এসময় প্রতিরোধ যোদ্ধারাও পাল্টা হামলা চালাতে শুরু করেন দখলদার ভারতীয় সেনাদের টার্গেট করে। এতে বহু সংখ্যক দখলদার ভারতীয় সেনা হতাহত হয়।

যদিও দখলদার বাহিনী এক বিবৃতিতে দাবি করেছে যে, উক্ত সংঘর্ষের সময় তাদের ২ জন CRPF সদস্য এবং ১ জন পুলিশ সদস্যসহ মোট ৩ জন দখলদার আহত হয়েছে। সেই সাথে দীর্ঘ কয়েক ঘন্টার তীব্র লড়াইয়ের পর উক্ত ২জন বীর প্রতিরোধ যোদ্ধাকে শহিদ করার দাবিও করে দখলদা সেনারা।

জানা যায় যে, গতকাল দখলদার দেশটির পুলিশ এবং সিআরপিএফ-এর যৌথ হিন্দুত্ববাদী দলগুলো এই অভিযানে অংশ নেয়। এলাকাটিতে প্রতিরোধ যোদ্ধাদের ধরতে সেখানে অনুসন্ধান অভিযান শুরু করে দখলদার সেনারা। আর তখনই সময় প্রতিরোধ যোদ্ধারা দখলদার হিন্দুত্ববাদী বাহিনীর উপর গুলি চালাতে শুরু করেন। যাতে বহু সংখ্যক সেনা ও পুলিশ সদস্য নিহত ও আহত হয়। পরে আহত দখলদার সেনাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তর করা হয়।

সূত্র মতে, হিন্দুত্ববাদী সেনাদের সাথে এই লড়াইয়ে ২জন স্বাধীনতাকামী প্রতিরোধ যোদ্ধাকে শহিদ করার দাবি করে দখলদার ভারতীয় বাহিনী। যারা উভয়ই ছিলেন প্রতিবেশি দেশ থেকে হিজরতকারী।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধসোমালিয়া | ১৭টি প্রশাসনীক সদর দফতরে একযোগে আল-কায়েদার হামলা
পরবর্তী নিবন্ধফটো রিপোর্ট | আশ-শাবাবের কাছে ৭২ জন সোমালি সংসদ সদস্যের আত্মসমর্পণ