ফটো রিপোর্ট | আশ-শাবাবের কাছে ৭২ জন সোমালি সংসদ সদস্যের আত্মসমর্পণ

2
1646
ফটো রিপোর্ট | আশ-শাবাবের কাছে ৭২ জন সোমালি সংসদ সদস্যের আত্মসমর্পণ

আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের কাছে প্রতিনিয়ত অসংখ্য সোমালি সেনা ও কর্মকর্তা আত্মসমর্পণ করে আসছেন। যাদের মাঝে দেশটির ৭২ জন সংসদ সদস্যও রয়েছেন।

যাদের অধিকাংশই ২০১৬ সালের গণতান্ত্রিক কুফরি নির্বাচনে অংশগ্রহণ করেছিল। পরে তারা এই কুফরি কাজ থেকে ফিরে আসেন এবং নির্বাচনের জন্য অনুতপ্ত হন।

আশ-শাবাব মুজাহিদিন সম্প্রতি তাদের নিয়ন্ত্রিত যুবা রাজ্যের বুয়াল শহরে কয়েকদিন ব্যাপি একটি সেমিনারের আয়োজন করেন। যেখানে উক্ত ৭২ জন সংসদ সদস্যকে স্বাগত জানান সেমিনারের আয়োজকরা।

আশ-শাবাবের একজন উচ্চপদস্থ আলেম শাইখ আহমদ ওমর হাফিজাহুল্লাহ্’র তত্বাবধানে সেমিনারটির আয়োজন করা হয়। এতে অন্যান্য অনেক আলেমরাই মূল্যবান বক্তব্য প্রদান করেন। যার ফলে সেমিনারে অংশগ্রহণকারীরা নিজেদের অতীত কর্মের জন্য অনুতপ্ত হয়ে অঝোরে কাঁদতে থাকেন।

জানা যায় যে,  প্রায় একমাস ধরে এই সেমিনারটি চলতে থাকে।  যেখানে তাওহীদ এবং ইসলামি আইনশাস্ত্রের উপর দরস দেওয়া হয়।

ইভেন্টে অংশ নেওয়া আশ-শাবাব কর্মকর্তারা শ্রোতাদের বলেছিল যে, আপানারা আমাদের ভাই। আমরা একসাথে এই সমাজ ও রাষ্ট্রকে নতুন করে গড়বো। আশা করি আপনারা আর বিভ্রান্ত হবেন না এবং পুরানো ভুল পথে ফিরে যাবেন না। যা আন্ধকার আর কুফরের পথ।

অনুষ্ঠান শেষে প্রাক্তন এসব সংসদ সদস্যদের মুখ আনন্দ ও উচ্ছ্বাসে ভরে ওঠে। তাঁরা এমন একটি সেমিনারের জন্য হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিনের প্রশংসাও করেন। এবং আশ-শাবাবের পাশে থেকে কাজ করার আশ্বাস দেন।

তাওহীদ এবং ইসলামি আইনশাস্ত্রের উপর হওয়া উক্ত সেমিনারের কিছু দৃশ্য দেখুন…

 

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন