বেনিন | সামরিক বাহিনীর উপর আল-কায়েদার হামলা: ৫ সেনা সদস্য নিহত

5
1319
বেনিন | সামরিক বাহিনীর উপর আল-কায়েদার হামলা: ৫ সেনা সদস্য নিহত

পশ্চিম আফ্রিকার দেশ বেনিনে একটি সোনার খনিতে হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে ৫ সেনা সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

সূত্র অনুযায়ী, গত ১১ এপ্রিল, ২০২২ তারিখ সোমবার বিকালে বেনিনের একটি সোনার খনির নিরাপত্তার দায়িত্বে থাকা সেনা সদস্যদের টার্গেট করে চালানো হয়েছে। যাতে ৫ সেনা সদস্য নিহত হয়েছে। একই সাথে আরও বেশ কিছু সেনা সদস্য আহতও হয়েছে।

আঞ্চলিক সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ এর বীর যোদ্ধারা কয়েকটি মোটরসাইকেল এবং একটি গাড়িতে চড়ে এসে এই হামলাটি চালিয়েছেন। এসব সোনার খনিতে হামলার কারণ সম্পর্কে জানা যায় যে, খনি থেকে উত্তলিত স্বর্ণের প্রায় সবটাই নিয়ে যায় ইউরোপ ও পশ্চিমা দেশগুলো। নামে মাত্র কিছু সোনা দেশটিতে তাদের বসিয়ে রাখা গাদ্দার সরকারকে দেওয়া হয়। সাধারণ জনগণকে তাঁদের প্রাপ্য সম্পদ থেকে বঞ্চিত করা হয়।

আর তাই দেশপ্রেমিক প্রতিরোধ যোদ্ধারা এসব মূল্যবান সম্পদ দখলদারদের হাত থেকে মুক্ত করার জন্য নিয়মিত এসব খনিতে হামলা চালিয়ে থাকেন।

5 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবিজয়ের মাস; মাহে রমাদানের গৌরবদীপ্ত বিজয়-সিরিজ।।পর্ব-৭।। ঐতিহাসিক মক্কা বিজয়; আরব উপদ্বীপে পৌত্তলিকদের নাপাক আধিপত্যের অবসান।(শেষ কিস্তি)
পরবর্তী নিবন্ধফটো রিপোর্ট | সোমালিয়ার ইসলামি রাজ্য সমূহে কেটেছে উৎসবমুখর ঈদের রাত