যুদ্ধবিরতির মধ্যেই পাক-তালিবানের উপর গাদ্দার সেনাদের হামলা : কঠোর হুঁশিয়ারি টিটিপির

1
444

পাকিস্তানের বান্নুতে যুদ্ধবিরতি চলাকালীনই প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তানের অবস্থানে হামলা চালিয়েছে গাদ্দার পাকি-সেনাবাহিনী। এতে সাত জন তালিবান যোদ্ধা শহীদ হওয়ার দাবি করেছে সেনাবাহিনী।

বিবরণ অনুযায়ী, গত রবিবার বিকেলে বান্নু অঞ্চলে ২টি অভিযান চালিয়েছে পাকি-সেনারা। দেশটির শরিয়াহ্ বিরোধী গাদ্দার সেনাবাহিনীর জনসংযোগ (আইএসপিআর) বিভাগ থেকে দাবি করা হয়েছে যে, সেনাবাহিনী গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বান্নুতে ২টি পৃথক অভিযান চালিয়েছে। যাতে প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তানের ৭ জন বীর মুজাহিদ শাহাদাত বরণ করেছেন।

সামরিক বাহিনীর উক্ত বিবৃতিতে বলা হয়েছে, বান্নু জেলার জানিখাইল ও হাসান খাইল সীমান্তে এই অভিযান চালানো হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, এসময় তালিবান যোদ্ধারাও পাল্টা গুলিবর্ষণ করেন। তবে এতে কত গাদ্দার সেনা নিহত এবং আহত হয়েছে তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট করেনি সেনাবাহিনী।

এদিকে প্রতিরোধ বাহিনী টিটিপির সিনিয়র দায়িত্বশীল শাইখ উমর খালিদ খোরাসানী (হাফি.) আজ ৭ জুন সন্ধ্যায় এক টুইট বার্তায় বলেন, বান্নুতে শহীদ হওয়া মুজাহিদরা আমাদের ভাই। আর কোন ভাইয়ের রক্তের প্রতিশোধ ভুলে যাওয়া আমাদের ইসলামী ঐতিহ্য নয়।

তাই সকল মুজাহিদীন কমরেডদের সন্তুষ্ট থাকতে হবে যে, কোন মুজাহিদ ভাইয়ের রক্ত ​​বৃথা যাবে না।

বিশ্লেষকরা মনে করেন, গাদ্দার পাকি সামরিক বাহিনী কর্তৃক এই হামলা অনির্দিষ্ট সময়ের জন্য টিটিপি কর্তৃক ঘোষিত যুদ্ধবিরতিতে এবং শান্তি আলোচনায় বড় প্রভাব ফেলবে। প্রতিরোধ বাহিনী ‘টিটিপি’ শান্তি আলোচনায় এই বিষয়টি নিয়ে বড় একটু ইস্যু তৈরি করবে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমালিতে কথিত জাতিসংঘের বিরুদ্ধে দাবানলে রূপ নিচ্ছে জিহাদি স্ফূলিঙ্গ: মুজাহিদদের আক্রমণে হতাহত এক ডজনেরও বেশি
পরবর্তী নিবন্ধভারতে পুলিশের উপস্থিতিতে মুসলিম নারীদের ধর্ষণের হুমকি দিচ্ছে হিন্দুত্ববাদী পুরোহিত