জায়নিস্ট আগ্রাসন | ৬ মাসে ৪৫০ ফিলিস্তিনি শিশুকে আটক করেছে ইসরাইল

আলী হাসনাত

0
106

চলতি ২০২২ সালের শুরু থেকে ইহুদিবাদী ইসরাইল প্রায় ৪৫০ ফিলিস্তিনি শিশুকে আটক করেছে। ফিলিস্তিনি বন্দি বিষয়ক কমিটি প্রকাশ করেছে যে, অবৈধ ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইল অধিকৃত পূর্ব জেরুজালেমে অধিকাংশ শিশুকে আটকে রেখেছে।

কমিটির মতে, ৩৫৩ ফিলিস্তিনি শিশুকে পূর্ব জেরুজালেমে আটক করা হয়েছে, বাকিদের দখলকৃত পশ্চিম তীরের বিভিন্ন অংশে আটক করা হয়েছে।

কমিটির প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইল ১৭০ শিশুকে কারাগার বা আটক কেন্দ্রে আটকে রাখছে। যার মধ্যে ১৮ বছরের বেশি বয়সী কয়েকজন যুবক রয়েছে, যাদেরকে শিশু অবস্থায় আটক করা হয়েছিল।

অন্যদিকে, প্রতিবেদনে বলা হয়েছে যে, দখলদার ইসরাইলি কর্তৃপক্ষ কারাগার বা আটক কেন্দ্রে বন্দী যুবক ও শিশুদের প্রতি আন্তর্জাতিক আইনের সাথে অসঙ্গতিপূর্ণ আচরণ প্রয়োগ করছে। প্রতিবেদনে এটি জোর দিয়ে বলা হয়েছে যে, দখলদার ইহুদিবাদী ইসরাইলের লক্ষ্য ফিলিস্তিন বন্দীদের মানসিকভাবে নিঃশেষ করে দেওয়া।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে যে, ইসরাইল ‘পাথর নিক্ষেপের’ ঠুনকো অভিযোগে পরিচালিত অভিযানের সময় শিশুদেরকে তাদের বাড়ি থেকে আটকে করেছে। এক্ষেত্রে বর্বর ইসরাইল ‘মিথ্যা স্বীকারোক্তি’ নেওয়ার জন্য বন্দী শিশুদের উপর নানাধরণের নির্যাতন পরিচালনা করে আসছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন