ফটো রিপোর্ট | অত্যন্ত উচ্চমানের সামরিক প্রশিক্ষণে ব্যস্ত সময় পার করছে তালিবান

ত্বহা আলী আদনান

2
2407

ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে দেশটির বিশেষ পুলিশ ইউনিটকে উচ্চমানের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। জানা যায় যে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেশের সকল স্পেশাল ফোর্সগুলিকে এই উন্নত প্রশিক্ষণের অধীনে সারা দেশে দ্রুতগতিতে প্রশিক্ষণ দিচ্ছে।

জানা যায় যে, ইমারাতে ইসলামিয়া দেশের সকল সামরিক ইউনিটগুলিকে সম্পূর্ণরূপে সক্রিয় করতে নতুন করে প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে। এরই অংশ হিসেবে, এবার লোগার প্রদেশের প্রশিক্ষণ কেন্দ্র থেকে ৮০০ সৈন্য তাদের মাসিক পেশাগত প্রশিক্ষণ শেষ করেছে। যারা এখন দেশের যেকোনো সেবার জন্য প্রস্তুত।

প্রশিক্ষিত এই সৈন্যরা, যেকোনো কঠিন পরিস্থিতি মোকাবিলা করার জন্য অত্যন্ত উন্নত সামরিক কৌশল এবং বিশেষ দক্ষতা শিখেছেন। তাঁরা শীঘ্রই ইমারাতে ইসলামিয়ার বিশেষ বাহিনীর পদে তাদের ব্যবহারিক পরিষেবা শুরু করবে। ইনশাআল্লাহ।

মূলত ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের বিশেষ বাহিনীর সদস্যরা নতুন এই প্রশিক্ষণের মাধ্যমে অসাধারণ সক্ষমতা অর্জন করছেন। তারা যেমনিভাবে তাকওয়াবান, তেমনি সম্পূর্ণরূপে সজ্জিত, প্রতিশ্রুতিবদ্ধ, নিবেদিতপ্রাণ, কৌশলী, ধৈর্যশীল, উচ্চ মনোবল ও শৃঙ্খলায় তাঁরা অতুলনীয়। তাঁরা আফগান জনগণের জন্য আস্থা ও শান্তির প্রতীক, কিন্তু শত্রুর জন্য তাদের রয়েছে শুধু রাগ ও ক্রোধ।

একজন কমান্ডার জানান, সর্বশক্তিমান আল্লাহর সাহায্যে আমরা ভেঙে পড়ব না, আমরা ক্লান্ত হব না, আমরা জনগণ থেকে আমাদের মুখ ফিরিয়ে নেব না এবং আমরা সঠিক পথ থেকে বিচ্যুত হব না। আমরা দৃঢ় ঈমানের আলোয় সজ্জিত ও শক্তিশালী এক বাহিনী। আল্লাহর ইচ্ছায় আমরা এই পথে অবিচল থাকবো।

লোগার প্রদেশের প্রশিক্ষণ কেন্দ্রের কিছু দৃশ্য দেখুন…

2 মন্তব্যসমূহ

  1. মাশাআল্লাহ , দেখে খুব খুশি হলাম । অন্যান্য শাখার ভাইদের ও উন্নত প্রশিক্ষণ গ্রহন করার আল্লাহ সুযোগ করে দিক । বাংলাদেশের ভুমিকে আল্লাহ জিহাদের ভুমি হিসেবে কবুল করুক । আমীন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন