এক মাসে তিনটি মাদ্রাসা গুঁড়িয়ে দিয়েছে হিন্দুত্ববাদী আসাম সরকার

মাহমুদ উল্লাহ্‌

0
666

হিন্দুত্ববাদী ভারতে বিজেপি-শাসিত আসামে ইসলাম ধর্ম শিক্ষার প্রাণকেন্দ্র মাদ্রাসার বিরুদ্ধে রাজ্য সরকার ক্র্যাকডাউন অব্যাহত রেখেছে। আজ ৩১ আগস্ট বুধবার আরেকটি ইসলামিক মাদ্রাসা ভেঙে দিয়েছে হিন্দুত্ববাদী আসাম সরকার।

অন্যায়ভাবে চালানো ভাঙচুরকে বৈধতা দিতে হিন্দুত্ববাদী সরকার বলছে যে, এ মাদ্রাসাগুলো নাকি ভারতীয় উপমহাদেশের জনপ্রিয় ইসলামি প্রতিরোধ সংগঠন আল-কায়েদা (একিউআইএস) এবং বাংলাদেশ-ভিত্তিক আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সাথে জড়িত।

এক মাসেই তিনটি মাদ্রাসা ভেঙ্গে দিয়েছে হিন্দুত্ববাদী সরকার। চলতি মাসে তৃতীয়বারের মতো ধ্বংসযজ্ঞের শিকার হয়েছে মারকাজুল মা-আরিফ কোরয়ানিয়া মাদ্রাসাটি। হিন্দুত্ববাদীরা এক্সিলেটর দিয়ে দ্বিতল বিশিষ্ট মনমুগ্ধকর ভবনগুলোকে গুড়িয়ে দিয়েছে। সেখানের মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষক সহ ৩৭ জনকে গ্রেপ্তার করেছে হিন্দুত্ববাদী আসাম সরকার।

গত ২৯ আগষ্ট সোমবার, বারপেটা জেলার হিন্দুত্ববাদী কর্তৃপক্ষ একটি মাদ্রাসা ভেঙে দিয়েছে এবং এই মাসের শুরুতে মরিগাঁও জেলায় আরেকটি প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে।

বঙ্গাইগাঁওয়ের হিন্দুত্ববাদী পুলিশ সুপার স্বপ্ননীল ডেকা সাংবাদিকদের বলেছে, “মঙ্গলবার চালানো অভিযানের সময় জিহাদি গোষ্ঠীর সাথে জড়িত সন্দেহে আমরা বুধবার সকালে কাবাইতারিতে অবস্থিত মাদ্রাসাটি ভেঙে ফেলার প্রক্রিয়া শুরু করেছি।”

এই মাসের শুরুতে আসামের মুখ্যমন্ত্রী উগ্র হিন্দুত্ববাদী রাজনীতিবিদ হিমন্ত বিশ্ব শর্মা বলেছিল যে, রাজ্যটি ইসলামিক মৌলবাদের কেন্দ্রস্থলে পরিণত হয়েছে। আর আসামের হিন্দুত্ববাদী ঢেউ-এর প্রভাব বাংলাদেশে পরবে না – মুসলিমরা যেন এই ভুল ধারণায় আটকে না থাকেন – এমনটা অনুরধ করেছেন বিশ্লেষকগণ। হিন্দুত্ববাদী নেতারা আর তাদের এদেশীয় দালালরা যতই আশ্বাসবাণী শুনাক না কেন, উইক্রেন যুদ্ধের প্রভাব এখান পরছে, অথচ বাংলাদেশের সীমান্ত লাগোয়া আসাম রাজ্যের মুসলিম নিধনের কোন প্রভাব বাংলাদেশে পরবে না – এমন ধারণা করা দিনে দুপুরে বোকামি!

আসলে হিন্দুত্ববাদীদের কাছে সকল মুসলিমই মৌলবাদী। কারণ তাদের অযৌক্তিক যুক্তি হল- যারাই কুরআন হাদীস মানে তারাই মৌলবাদী। আর কোন ব্যক্তির মুসলিম থাকতে হলে অবশ্যই কুরআন হাদীস মানতে হবে, ইসলামি বিধিবিধান মানতে হবে। কিন্তু এসমস্ত হিন্দুরা এতটাই উগ্র যে, তারা মুসলিমদের সামান্য হালাল খাবার খাওয়াকেও মেনে নিতে পারে না।

আর এখন তো তারা গোটা উপমহাদেশকেই মুসলিমশূণ্য করতে চাইছে; তাই মুসলিমদের দ্বীনি প্রতিরক্ষার প্রধান দুর্গ মাদ্রাসা ধ্বংস ও আলেমদের গ্রেফতার করতে উঠে-পরে লেগেছে উগ্রবাদী হিন্দুরা। তাই ইসলাম ও মুসলিমের বিরুদ্ধে এই সর্বগ্রাসী আগ্রাসন মোকাবেলায় প্রতিরোধ সংগ্রামের প্রস্তুতি নেওয়া ভিন্ন অন্য কোন পথা খোলা নেই বলে মনে করেন ইসলামি চিন্তাবীদগণ।



তথ্যসূত্র:
——–
1. Assam government demolishes third Madrasa in a month
https://tinyurl.com/2j6mpe9p
2. VIDEO LINK
https://tinyurl.com/msnn6yrn
3. YT link
https://tinyurl.com/4mkha2eh

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমধ্যপ্রদেশে মসজিদ ভাঙচুর, মুসলিমদের কেটে ফেলার প্রকাশ্য স্লোগান
পরবর্তী নিবন্ধনতুন লিংক – ভিক্টোরি-কমান্ডোদের নতুন ভিডিও প্রকাশ করলো তালিবান