গণমাধ্যমে হারাকাতুশ শাবাবের যেকোন প্রচারণা নিষিদ্ধ করলো পতনোন্মুখ সোমালি গাদ্দার সরকার

আবু-উবায়দা

0
1000

সম্প্রতি হারাকাতুশ শাবাবের খবর প্রচার করে এমন সব গণমাধ্যম সংস্থাগুলির বিরুদ্ধে ক্র্যাকডাউন ঘোষণা করেছে সোমালিয়ার গাদ্দার সরকার। এমনকি হারাকাতুশ শাবাবের খবর প্রচার করা সাংবাদিকদেরও শাস্তি দেওয়া হবে বলে সতর্ক করেছে পশ্চিমাদের দালাল এই সোমালি গাদ্দার প্রশাসন।

পশ্চিমা ও তুর্কিদের সহায়তায় এই গাদ্দার সরকার হারাকাতুশ শাবাবের বিরুদ্ধে আগ্রাসী অভিযান শুরু করেছিল, যা ইতিমধ্যেি ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। হিরান রাজ্যে গত সেপ্টেম্বর মাশের শুরুতে দালাল সরকারি বাহিনী ও আফ্রিকান ক্রুসেডাররা মার্কিনী ও তুর্কি বিমান হামলার সহায়তায় কিছু এলাকা আশ-শাবাবের কাছ থেকে দখল করে নিয়েছিল। তবে সেপ্টেম্বর মাসের শেষ নাগাদ সেই প্রত্যেকটি এলাকা পুনর্দখলের পাশাপাশি আশ-শাবাব মুজাহিদিন হিরান রাজ্যের নতুন অনেক শহর-অঞ্চল দখল করে নিয়েছেন। এর মাধ্যমে তাঁরা রাজধানী মোগাদিশুকে একরকম অবরুদ্ধ করে ফেলেছে।

আর ঠিক এমন সময়ই গাদ্দার সোমালি প্রশাসন হারাকাতুশ-শাবাবের যেকোনো সংবাদ প্রচারে নিসেধাজ্ঞা জারি করেছে, যখন উম্মাহর বীর মুজাহিদিন রাজধানী সহ গোটা সোমালিয়া বিজয়ের দ্বারপ্রান্তে। পাশের দেশ ইথিওপিয়াতেও আশ-শাবাব মুজাহিদিনের একেরপর এক অভিযানে গত সপ্তাহেই কমপক্ষে কয়েকশত শত্রুসেনা নিহত হয়েছে।

হারাকাতুশ শাবাবের ব্যপারে প্রচার কাজ বন্ধে সোমালিয়ার তথ্য, সংস্কৃতি ও পর্যটন উপমন্ত্রী আব্দিরহমান ইউসুফ শনিবার বলেছে, “আমি সোমালি মিডিয়া এবং সমস্ত সোমালি সাধারণ জনগণকে জানাচ্ছি যে, এখন থেকে আমরা হারাকাতুশ শাবাব সম্পর্কিত সমস্ত প্রচার কাজ, তাদের কর্মকাণ্ড এবং তাদের মতাদর্শ এই সবকিছুকে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য করব।”

সে সাংবাদিকদের আরও বলে, “সোমালি সরকার ইসলামী মতাদর্শ এবং হারাকাতুশ শাবাবের ভীতি-প্রদর্শনমূলক সব ধরনের প্রচার কাজ সম্পূর্ণভাবে নিষিদ্ধ করছে।”

গাদ্দার সোমালি সরকার এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ইসলামী মতাদর্শীদের আইডির বিরুদ্ধে সাইবার অভিযান শুরু করেছে এবং ফেসবুক ও টুইটার থেকে ৪০টিরও বেশি আইডি স্থগিত করেছে।

উল্লেখ্য যে,  হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন গত কয়েকদিনের মধ্যে মধ্যে বেশ কয়েকটি বড় অভিযান পরিচালনা করেছেন সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে। উক্ত অপারেশগুলোতে হতাহত হয়েছে শতাধিক ক্রুসেডার ও গাদ্দার শত্রুসেনা।

বিশ্লেষকরা বলছেন, গাদ্দার সোমালি সরকারের পায়ের নিচ থেকে মাটি সরে যাচ্ছে দেখেই মূলত এই শেষ ব্যর্থ চেষ্টা করছে তারা।



তথ্যসূত্র:
——–
1. Somalia orders media not to publish al-Shabab ‘propaganda’
https://tinyurl.com/kr5zjz6a

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধগণহত্যার প্রস্তুতি || মুসলিমদের সম্পূর্ণ বয়কট ও গণহত্যার আহ্বান
পরবর্তী নিবন্ধবোরকা পরে চুরি করে ধরা পড়লো তিন হিন্দু নারী