গুরগাঁওয়ে হিন্দুত্ববাদীদের মসজিদ ভাংচুর, মুসলিমদের উপর হামলা

উসামা মাহমুদ

1
668

গুরগাঁওয়ের ভোরা কালান গ্রামে ২০০ জনেরও বেশি হিন্দু মিলে একটি মসজিদ ভাংচুর করে। বিভিন্ন উসকানীমূলক স্লোগান দিয়ে মসজিদের ভিতর নামাজরত মুসল্লিদের উপর হামলা চালায়। তাদের গ্রাম থেকে বের করে দেওয়ার হুমকি দেয়।

গত ১২ অক্টোবর, বুধবার রাতে এশার নামাযের সময় এ ঘটনা ঘটে। মুসলিম বিরোধী এমন সহিংসতার ঘটনা ঘটলেও এখন পর্যন্ত কোনো গ্রেপ্তারের খবর পাওয়া যায়নি।

স্থানীয় বাসিন্দা সুবেদার নজর মোহাম্মদ বলেছেন, গুরগাঁওয়ের ভোরা কালান গ্রামে মুসলিম পরিবারের মাত্র চারটি ঘর রয়েছে।

“গত বুধবার সকালে উগ্র হিন্দু রাজেশ চৌহান ওরফে বাবু, অনিল ভাদোরিয়া, এবং সঞ্জয় ব্যাসের নেতৃত্বে প্রায় ২০০ জনের একটি হিন্দু বাহিনী মসজিদটি ঘিরে ফেলে এবং মসজিদে কক্ষে প্রবেশ করে। তারা নামাজিদের গ্রাম থেকে বহিষ্কারের হুমকি দিয়ে চলে যায়।

“আবার রাতে, আমরা যখন মসজিদে নামাজ পড়ছিলাম, তখন হিন্দু সন্ত্রাসীরা এসে নামাজিদের মারধর করে লাঞ্ছিত করে। এবং মসজিদটি সীলগালা করে দেয়। তারা আমাদের হত্যার হুমকিও দিয়েছে।

স্থানীয় মুসলিম বাসিন্দা জনাব শাকিল বলেছেন, “আমরা ২০১৩ সালে আমাদের গ্রামে একটি ছোট মসজিদ তৈরি করি। কারণ তখন কোনো মসজিদ ছিল না। হিন্দু সন্ত্রাসীরা তখন থেকেই আপত্তি করে এবং বিঘ্ন সৃষ্টির চেষ্টা করে। প্রতিদিন আমাদের হুমকি দেওয়া হয় এবং গ্রাম ছেড়ে চলে যেতে বলে। এখানে অন্যান্য গ্রামের মুসলমানরা সপ্তাহে একবার, অর্থাৎ শুক্রবার নামাজ পড়তে আসে, তখন হিন্দু সম্প্রদায় তাদের বাধা দেয় এবং বিশৃঙ্খলা সৃষ্টি করে। গত সন্ধ্যায়, মাত্র চারজন লোক এশার নামাজ পড়ছিল, তখন হিন্দুত্ববাদী গুণ্ডারা তাদের উপর হামলা করে।

জনাব শাকিল মকতুব মিডিয়াকে জানিয়েছেন, হিন্দুত্ববাদী সন্ত্রাসী গোষ্ঠী মুসলিম নারীদেরকেও টার্গেট করে হামলা করেছে।



তথ্যসূত্র:
——-
1. Hindu mob vandalises Mosque in Gurgaon, Muslim men, women attacked ( Maktoob Media)
https://tinyurl.com/4yr6nahd
https://tinyurl.com/4pwcpcxa
2. VIDEO LINK:
https://tinyurl.com/4f8wbe6d

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবর্বর হিন্দুত্ববাদী নরবলির শিকার দুই নারী, কেটে করা হয় টুকরো টুকরো
পরবর্তী নিবন্ধবোরকা পরলে লাখ টাকা জরিমানার বিধান করছে ইসলাম বিদ্বেষী সুইজারল্যান্ড