শাবাবের টার্গেট সোমালি সামরিক ঘাঁটি; ২ হামলায় ১২৮ গাদ্দার হতাহত

ত্বহা আলী আদনান

2
961
ফাইল ফটো।

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় সম্প্রতি সম্মুখ লড়াইয়ের পাশাপাশি ইস্তেশহাদী হামলার পরিমাণ বাড়িয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট হারাকাতুশ শাবাব আল মুজাহিদিন। এতে পশ্চিমা সমর্থিত গাদ্দার সরকারি বাহিনীতে হতাহতের সংখ্যাও বেড়েছে কয়েক গুণ।

গত ৪ অক্টোবর, দক্ষিণাঞ্চলীয় শাবেলি রাজ্যের তৌফিক শহরে সোমালি বিশেষ বাহিনীর একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে একটি ইস্তেশহাদী হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এই ঘাঁটির গাদ্দার সেনারা সেক্যূলার তুর্কি বাহিনী দ্বারা প্রশিক্ষিত, জানিয়েছে শাহাদাহ এজেন্সি।

তাদের দেয়া তথ্য মতে, একজন জানবায মুজাহিদ বিস্ফোরক ভর্তি একটি গাড়ি নিয়ে এই হামলাটি চালিয়েছেন। এতে সামরিক ঘাঁটিটির একটি বড় অংশ ধ্বংস হয়ে যায়। উক্ত হামলায় ঘাঁটিতে অবস্থানরত তুর্কি প্রশিক্ষিত অন্তত ২৩ সোমালি সৈন্য নিহত হয়। আহত হয়েছে আরও কমপক্ষে ১৯ গাদ্দার সৈন্য। পাশাপাশি, ঘাঁটিতে মজুদ বিপুল সংখ্যক সাঁজোয়া যান এবং অসংখ্য সামরিক সরঞ্জাম ধ্বংস হয়ে যায়।

উল্লেখ্য যে, সেদিন মার্কিন প্রশিক্ষিত সেনাদের উপরও একটি ভারি হামলা চালিয়েছেন মুজাহিদগণ। কেন্দ্রীয় সোমালিয়ার হিরান রাজ্যে হামলাটি চালানো হয়। এতে মার্কিন প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের অন্তত ৮৬ সেনা হতাহত হয়।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস সংবাদ সমগ্র || অক্টোবর, ২০২২ঈসায়ী ||
পরবর্তী নিবন্ধহিন্দুত্ববাদী ভারত: বেপরোয়া হচ্ছে উগ্র হিন্দুরা; বাড়ছে মুসলিম পিটিয়ে খুন