হিন্দুত্ববাদী ভারত: বেপরোয়া হচ্ছে উগ্র হিন্দুরা; বাড়ছে মুসলিম পিটিয়ে খুন

মাহমুদ উল্লাহ

1
503

কারণে-অকারণে কোন তথ্য প্রমাণ ও বিচার ছাড়াই হিন্দুত্ববাদী ভারতে মুসলিমদের পিটিয়ে খুন করার ঘটনা আশঙ্কাজনক হারে বাড়ছে। এমনই এক ঘটনায়, ৩ অক্টোবর উত্তর প্রদেশের সাহারানপুরে উগ্র হিন্দু জনতা ১৯ বছর বয়সী এক মুসলিম কিশোরকে পিটিয়ে খুন করেছে।

নিহতের নাম জিয়া। তার বাবা মোহাম্মদ আইয়ুব, গ্রামের একজন মুদি দোকানের মালিক। রামপুর মনিহারন থানায় দায়ের করা এফআইআর-এ জিয়ার বাবা তাদের প্রতিবেশী এক হিন্দু পরিবারের চারজনের নামে অভিযোগ দায়ের করেছেন। তিনি জানিয়েছেন, আঘাতের কারণে জিয়ার শরীরে, পেট, পায়ে ও দুই হাতে গভীর ক্ষত পাওয়া গেছে।

এদিকে উক্ত ঘটনার কয়েক ঘণ্টা পরেই এক অভিযুক্তের ১৯ বছর বয়সী স্ত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে জানিয়েছে ঐ অভিযুক্তের পরিবার। পুলিশ তার মরদেহ উদ্ধার করেছে।

প্রতিবেশী পুরুষোত্তম মৌর্য জানায়, জিয়া ও ঐ মেয়ে একে অপরকে চিনত। তবে কোন পরিবারই তা স্বীকার করেনি। ফলে এই দুজনের মধ্যে কোন সম্পর্ক ছিলো কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

নিহত মেয়ের পরিবারের দাবি, রাতে হঠাৎ হট্টগোলের শব্দ পেয়ে উনারা বাড়ির বাইরে এসে দেখেন যে, ৪/৫ জন যুবক জিয়াকে লাঠি ও রড দিয়ে পেটাচ্ছে। আক্রমণকারীদের তারা চিনেন না।

শেষ খবর পাওয়া পর্যন্ত, উভয় পরিবার একে অপরের বিরুদ্ধে পুলিশের কাছে এফআইআর দায়ের করেছে।

সন্দেহের বসে মুসলিমদেরকে গণপিটুনি দেয়ার বিষয়টি হিন্দুত্ববাদী ভারতে নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সাম্প্রতিক সময়ে দেখা যাচ্ছে, মুসলিমদের খুন করতে হিন্দুত্ববাদী নেতারা সাধারণ হিন্দুদেরকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে উস্কে দিচ্ছে, মদদ দিচ্ছে। ফলশ্রুতিতে গত অক্টোবর মাসেই ৩ জন মুসলিমকে পিটিয়ে খুন করেছে উগ্র হিন্দু সন্ত্রাসীরা। এসকল গণপিটুনিতে আহত হয়েছেন আরও ৪ জন মুসলিম।

উগ্র হিন্দু নেতাদের উসকানি ও মদদের একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে এসেছে গত ২০ আগস্ট। টুইটারে প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা গেছে, ভারতীয় হিন্দুত্ববাদী জনতা পার্টির রাজস্থানের নেতা এবং বিজেপি বিধায়ক জ্ঞান দেব আহুজাকে ঘিরে তার সমর্থকরা বসে আছে। আর সে বর্ণনা দিচ্ছে মুসলিমদের কোথায় কোথায় কত সালে পিটিয়ে খুন করেছে।

সে স্বীকার করেছে, “আমরা ইতিমধ্যেই পাঁচজনকে পিটিয়ে খুন করেয়েছি। পিটিয়ে খুন করার জন্য আমি আমার সমর্থকদের জন্য মুক্ত হস্তে ব্যয় করেছি। খুন করতে গিয়ে যারা আটক হয়েছে আমরা তাদের বেকসুর খালাস এবং জামিন নিশ্চিত করবো।”

এটাই মুসলিম বিদ্বেষী হিন্দুত্ববাদী ভারতের প্রকৃত চেহারা। এসকল নেতারাই প্রাতিষ্ঠানিক মদদে মুসলিম গণহত্যার ইন্ধন যোগাচ্ছে। তাদের সমর্থকদেরকে টাকা পয়সা দিয়ে সাহায্য সহযোগিতা করছে। মুসলিম হত্যা করে কোন উগ্র হিন্দু ধরা পড়লে, তাকে মুক্ত করছে।

অন্যদিকে বিশ্বের নামধারী মুসলিম নেতারা ও মুসলিম সংগঠনগুলো মুসলিম উম্মাহর এ ক্রান্তি লগ্নে দৃশ্যত নীরবতা পালন করছে। ব্যক্তি স্বার্থ ও ফুরুয়ী ইখতিলাফের কারণে মুসলিম উম্মাহ আজ দলে দলে বিভক্ত। বিভক্তি ভুলে ঐক্যবদ্ধ না হতে পারলে উম্মাহর এই দুর্ভোগ আরও করুণ পরিস্থিতিতে রূপ নেবে।

তথ্যসূত্র:

——

1.UP: Muslim man beaten to death by mob, accused’s wife found hanging hours after – https://tinyurl.com/4umm7yuf

  1. “We lynched five persons so far;” Rajasthan BJP leader caught on camera – https://tinyurl.com/469yfey2
  1. VIDEO LINK: https://tinyurl.com/35wftt8j 

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধশাবাবের টার্গেট সোমালি সামরিক ঘাঁটি; ২ হামলায় ১২৮ গাদ্দার হতাহত
পরবর্তী নিবন্ধমালিতে অবস্থান দৃঢ় করছে জেএনআইএম: তটস্থ ইউএন, আইএস ও সরকারি বাহিনী