ওয়াজিরিস্তানে পাক-তালিবানের হামলায় ৮ গাদ্দার হতাহত

আলী হাসনাত

0
621
লড়াইয়ের পূর্বে একত্রিত হচ্ছেন টিটিপির মুজাহিদগণ।

সম্প্রতি পাক-আফগান সীমান্তে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান ও পাকিস্তান সামরিক বাহিনীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এই উত্তেজনার মধ্যে প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তানও (টিটিপি) পাকিস্তানের গাদ্দার বাহিনীর উপর হামলা বাড়িয়েছে। এতে সীমান্তের উভয় দিক থেকেই কঠিন হামলার শিকার হচ্ছে গাদ্দার পাকিস্তান সামরিক বাহিনী।

উমর মিডিয়া সূত্রে জানা গেছে, ২২ নভেম্বর পাকিস্তানের ডিআই খান অঞ্চলে গাদ্দার পাকি-সামরিক বাহিনী ও প্রতিরোধ বাহিনী টিটিপির মাঝে তীব্র সংঘর্ষ হয়েছে। গাদ্দার পাকি-সামরিক বাহিনীর একটি সেনা ইউনিট অঞ্চলটির সারারোঘ সীমান্তে টিটিপির অবস্থানে হামলা চালানোর লক্ষ্যে অগ্রসর হওয়ার চেষ্টা করলে, টিটিপির মুজাহিদগণ প্রতিরোধ হামলা চালান।

গাদ্দার সেনারা এলাকাটিতে প্রবেশ করা মাত্রই মুজাহিদগণ চতুর্দিক থেকে হামলা শুরু করেন। এতে গাদ্দার সেনাবাহিনীর অন্তত ২ সেনা নিহত এবং ৩ সেনা সদস্য আহত হয়। ফলে, গাদ্দার বাহিনী লাঞ্ছনাকর পরাজয়ের গ্লানি নিয়েই সেখান থেকে পিছু হটতে বাধ্য হয়।

এছাড়া ২১ নভেম্বরও একই রাজ্যের জান্দোলা সীমান্তে একটি পুলিশ পোস্টে হামলা চালান মুজাহিদগণ।

উমর মিডিয়ার সূত্রে জানা যায়, মুজাহিদগণ উক্ত এলাকা অতিক্রম করছিলেন, তখন ঐ পোস্ট থেকে গাদ্দার পুলিশ সদস্যরা মুজাহিদদের পথরোধ করার চেষ্টা করে। এতে সেখানে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

এসময় টিটিপির বীর মুজাহিদদের হামলায় অন্তত ৩ পুলিশ সদস্য নিহত হয়েছে। বাকিরা পোস্ট ছেড়ে পালিয়ে যায়। গাদ্দার বাহিনীর পলায়নের পর মুজাহিদগণ পোস্টটি গুড়িয়ে দেন এবং নিরাপদে নিজেদের অবস্থানে ফিরে আসেন। আলহামদুলিল্লাহ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন