দখলদার চীনের ডিজিটাল যুদ্ধঃ ইসলাম ও আল্লাহ্‌র রাসূল কে কটুক্তি

আবু-উবায়দা

0
572

সম্প্রতি নিউ ইউরোপের ম্যানেজিং এডিটর থিওডোরোস বেনাকিস তার একটি প্রতিবেদনে লিখেছে, পূর্ব তুর্কীস্তানের উইঘুর মুসলিমদের প্রতি দখলদার চীনের গণহত্যা নীতি এক নতুন উচ্চতায় পৌঁছেছে। প্রতিবেদনে সে উল্লেখ করেছে যে, ‘উমাও আর্মি’, যা ‘৫০ পয়সার সেনা’ নামেও পরিচিত, তারা দখলদার চীন সরকারের হয়ে অনলাইনে ইসলাম ও রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম)’কে নিয়ে ‘কটুক্তি’ করছে।

‘উমাও আর্মি’ মূলত দখলদার চীনা সরকার সমর্থিত একটি ডিজিটাল গ্রুপ যারা ইন্টারনেটের বিভিন্ন প্লাটফর্মে সরকারের পক্ষে মন্তব্য করে। তারাই সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থেকে উইঘুর মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করছে।

প্রতিবেদনে বেনাকিস আরো বলেছে যে, চীন উইঘুর মুসলিমদের প্রতি তাদের বৈষম্যমূলক আচরণকে এবং উইঘুরদের বিচ্ছিন্ন করার প্রক্রিয়াকে বৈধকরণ করতে ইসলাম-ভীতিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, ইসলাম ধর্মকে অবমাননা করতে চীনা সরকার সমর্থিত এই ডিজিটাল গ্রুপটি কোরআনের আয়াত ও বিভিন্ন হাদীস বাজে ভাবে ব্যাখ্যা করছে।

উল্লেখ্য যে, ইসলাম ও মুসলিমদের প্রতি এত বিদ্বেষ ও বর্বর আচরণের পরও বিশ্বের অন্যান্য মুসলিম দেশের শাসকগণ চীনের সাথে একাত্মতা ঘোষণা করেছে। এমনকি উইঘুর মুসলিমদের প্রতি দখলদার চীনের গণহত্যা নীতিকেও তারা চীনের ‘অভ্যন্তরীণ বিষয়’ হিসেবে স্বীকৃতি দিয়েছে।



তথ্যসূত্রঃ
———
1. Chinese government unleashed its trolls, Wumao Army, to insult Islam and hurt religious sentiments of Uyghur Muslims: Report
https://tinyurl.com/5n8ew8ft

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন