পাকিস্তানে সামরিক বাহিনীর উপর হামলা জোরদার টিটিপির: হতাহত ৩০ এরও বেশি

ত্বহা আলী আদনান

0
769

সাম্প্রতিক যুদ্ধবিরতি সমাপ্ত ঘোষণার পর পাকি সেনা-প্রশাসনের উপর হামলা জোরদার করেছে দেশটির ইসলামপ্রিয় সশস্ত্র প্রতিরোধ বাহিনী টিটিপি। এতে প্রতিদিনই গাদ্দার পাকি-বাহিনীর বহু সংখ্যক সৈন্য ও পুলিশ সদস্য হতাহত হচ্ছে।

সেই সূত্র ধরেই গত ৪ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত পাকিস্তানজুড়ে এধরণের ৮টিরও বেশি হামলা চালিয়েছে প্রতিরোধ বাহিনী টিটিপি। দলটির অফিসিয়াল সাইটে প্রকাশিত কয়েকটি রিপোর্ট অনুযায়ী, টিটিপির বীর যোদ্ধাদের এসব হামলায় দুই ডজনেরও বেশি গাদ্দার সৈন্য নিহত এবং আহত হয়েছে।

এরমধ্যে ৩টি হামলার ঘটনা ঘটেছে উত্তর ও দক্ষিণ ওয়াজিরিস্তানে। যেগুলো ইসলামত্যাগি বাহিনীর একটি সামরিক পোস্ট ও পাল্টা আক্রমণ হিসাবে চালানো হয়েছে। যাতে গাদ্দার পাকিস্তান সামরিক বাহিনীর ২১ এরও বেশি সৈন্য নিহত এবং আহত হয়েছে। এসময় শত্রুবাহিনীর হামলাতে প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তানেরও (টিটিপি) ৫ জন মুজাহিদ শহিদ হয়েছেন। انا للہ وانا الیہ راجعون

অপরদিকে বান্নু ও ডিআই-খান প্রদশেও ২টি তীব্র হামলার ঘটনা ঘটেছে। এর মধ্যে বান্নুতে মুজাহিদদের পরিচালিত হামলায় এক পুলিশ সদস্য নিহত এবং অন্য এক পুলিশ সদস্য আহত হয়।

মুজাহিদগণ তাদের অপর হামলাটি চালান “ডিআই খান” প্রদেশের খোয়াই বাহারা এলাকায়। যেখানে গাদ্দার সেনাবাহিনী এবং সিটিডি পুলিশের একটি যৌথ কনভয়ে অতর্কিত হামলা চালান মুজাহিদগণ। টিটিপির এই হামলায় গাদ্দার পাকি-বাহিনীর অন্ততপক্ষে ৫ সৈন্য নিহত এবং আহত হয়েছে- আলহামদুলিল্লাহ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন