ব্রেকিং নিউজ || পাকিস্তানে সামরিক কারাগার মুজাহিদদের দখলেঃ একদিনে টিটিপির ৯ হামলা

ত্বহা আলী আদনান

1
1837
দখলকৃত সামরিক কারাগারের ভিতর থেকে মুজাহিদদের প্রকাশিত একটি ভিডিওর দৃশ্য

পাকিস্তানে সম্প্রতি মুজাহিদদের হামলার বৃদ্ধির ধারাবাহিকতায় গতকাল ১৮ ডিসেম্বর এক দিনেই গাদ্দার সেনা-প্রশাসনের উপর ৯ টি সফল হামলা চালিয়েছে টিটিপি। এর মধ্যে একটি সামরিক কারাগার দখল করে গাদ্দার সেনাদের জিম্মি করার ঘটনাও রয়েছে, যা এখনো চলমান।

স্থানীয় সূত্রমতে, ১৮ ডিসেম্বর পাকিস্তান জুড়ে টিটিপির মুজাহিদদের চালানো হামলাগুলোর মধ্যে ৩টি ছিল উত্তর ওয়াজিরিস্তানে এবং ২টি দক্ষিণ ওয়াজিরিস্তানে। বাকি ৩টি হামলা একটি করে খাইবার, চাতরাল ও কোয়েটায় চালানো হয়েছে।

প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তানের মুখপাত্রের দেওয়া তথ্য অনুযায়ী, মুজাহিদদের এসব অভিযান গাদ্দার পাকিস্তান সামরিক বাহিনীর অন্তত ১৪ সেনা নিহত এবং আরও ৭ সেনা আহত হয়েছে। অভিযান চলাকালে মুজাহিদগণ শত্রু বাহিনীর একটি ড্রোন ও ১টি গোয়েন্দা ক্যামেরা ধ্বংস করতে সক্ষম হয়েছেন- আলহামদুলিল্লাহ।

আর কারাগার দখলের ঘটনাটি ছিল এমন যে-  গত ১৮ ডিসেম্বর বান্নু জেলার পাকিস্তান সামরিক বাহিনীর সিটিডি কারাগারের নিয়ন্ত্রণ নিয়েছেন টিটিপির একদল বন্দী মুজাহিদ। যাদেরকে উক্ত কারাগারে বছররের পর বছর ধরে আটকে রেখেছিল পাকিস্তান সামরিক বাহিনী।

পরে টিটিপির কমান্ডার শাইখ জারার হাফিজাহুল্লাহ্’র নেতৃত্ব বন্দী মুজাহিদগণ কারাগারের ভিতরে সেনাদের সাথে সংঘর্ষে জড়ান এবং সেনাদের থেকে অস্ত্র ছিনিয়ে নেন। এরপর থেকেই মুজাহিদগণ সেনাদেরকে জিম্মি করে কারাগারের দখল নেন এবং মুজাহিদদের নিরাপদে মুক্তির বিনিময়ে জিম্মিদের ছেড়ে দেওয়ার শর্ত দেন। এনিয়ে এখনো টিটিপি ও ইসলামাবাদ প্রশাসনের মাঝে বৈঠক চলছে।

বিস্তারিত জানতে সাথেই থাকুন ইনশাআল্লাহ…

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || ডিসেম্বর ৩য় সপ্তাহ, ২০২২ঈসায়ী
পরবর্তী নিবন্ধশাবাবের আরও ২টি শহর পুনরুদ্ধার: হতাহত ৬৫ এর বেশি শত্রুসেনা