কর্ণাটকে ‘গোহত্যা’ ও ‘লাভ জিহাদ’ সংক্রান্ত কঠোর আইনের দাবি

মাহমুদ উল্লাহ্‌

0
427

কর্ণাটকে ধর্মান্তরকরণ এবং গোহত্যা ও লাভ জিহাদ সংক্রান্ত আরও কঠোর আইনের দাবী জানিয়েছে উগ্র হিন্দুত্ববাদীরা। রাজ্যটির হিন্দুত্ববাদী বিজেপি সরকার ইতিমধ্যেই বিতর্কিত ধর্মান্তর বিরোধী আইন এবং গোহত্যা বিরোধী আইন প্রণয়নও প্রয়োগ করেছে।

গত সোমবার হাসানের রাঘবেন্দ্র মঠ পরিদর্শনের সময় প্রভাবশালী পেজাওয়ার দ্রষ্টা অভিযোগ করেছে যে সরকার আইন প্রণয়ন করলেও, দুটি বিষয় সম্পর্কিত ঘটনা এখনও ঘটছে। সে বলেছে, ‘এ বিষয়ে আইন আরও শক্তিশালী করার জন্য সরকারের বিশেষ নজর দেওয়া উচিত।’

সে আরও দাবি করেছে যে রাজ্যে গরু জবাই এখনো অব্যাহত রয়েছে। সে হিন্দুদের উসকে দিতে বলেছে, “অনেক লোক গরুর দুধ বিক্রি করে তাদের জীবিকা নির্বাহ করে। তাদের গরু জবাইয়ের জন্য নিয়ে যাওয়া হচ্ছে। এ বিষয়ে সরকার ও পুলিশ বিভাগকে কঠোর পদক্ষেপ নিতে হবে।”

এমনিভাবে, গত সোমবার, ভারতীয় জনতা পার্টির কর্ণাটক শাখার প্রধান পার্টির সদস্যদের পয়ঃনিষ্কাশন এবং পরিবহন ব্যবস্থার আগে “লাভ জিহাদের” দিকে মনোনিবেশ করতে বলেছে।

“লাভ জিহাদ” হল একটি হিন্দুত্ববাদী ষড়যন্ত্র, যেটি অনুসারে তাদের প্রোপাগান্ডা হল, মুসলিম পুরুষরা হিন্দু মহিলাদের ইসলামে ধর্মান্তরিত করার জন্য প্রেমে প্ররোচিত করে।

ম্যাঙ্গালুরু শহরে কর্মীদের সঙ্গে বৈঠক করার সময় কর্ণাটক বিজেপির সভাপতি ও লোকসভা সাংসদ নলিন কুমার কাতিল এই মন্তব্য করে।

বিজেপি সাংসদকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে বলতে শোনা গেছে, “সুতরাং আমি আপনাদেরকে অনুরোধ করছি, রাস্তা এবং পয়ঃনিষ্কাশনের বিষয়ে কথা বলবেন না।”

সে ভিডিওতে বলেছে, “আপনারা যদি আপনাদের সন্তানদের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন হন এবং আপনারা যদি লাভ জিহাদ বন্ধ করতে চান তবে আমাদের ভারতীয় জনতা পার্টির প্রয়োজন। আমরা ভারতীয় জনতা পার্টি ‘লাভ জিহাদ’ শেষ করতে চাই।”

উগ্র কাতিল আরো বলেছে, “বিজেপি এমন দল যারা গোহত্যার বিরুদ্ধে একটি আইন পাস করেছিল এবং সেইসাথে ধর্মান্তরকরণ নিষিদ্ধ করে একটি আইন পাস করেছিল। বিজেপিই ‘লাভ জিহাদ’ নিষিদ্ধ করার আইন পাশ করবে।”

উল্লেখ্য, কর্ণাটক মুসলিম বিদ্বেষের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। ভারতে মুসলিমদের বিরুদ্ধে প্রতিশোধের প্রকাশ্য হুমকি দিয়ে কথিত ‘আত্মরক্ষার’ প্রস্তুতি নিতে হিন্দুদের আহ্বান জানিয়েছিল কর্ণাটকের কট্টর হিন্দুত্ববাদী নেতা প্রমোদ মুথালিক। এর আগে এই কট্টর হিন্দুত্ববাদী নেতা ভারতে মাদ্রাসা বন্ধ করে দেয়ার দাবি তুলেছিল। এই কর্ণাটকেই ২২ সালের জুন মাসে তিনটি সরকারি কলেজে হিজাব পরা শিক্ষার্থীদের প্রবেশ করতে দেওয়া হয়নি। এছাড়া মুসলিমদের হালাল খাবার ও ব্যবসা প্রতিষ্ঠান বয়কটের নির্দেশ দিয়েছে উগ্র হিন্দুত্ববাদীরা।



তথ্যসূত্র:
——–
1. Demand for more stringent laws on religious conversion, cow slaughter stirs debate in Karnataka ( Muslim Mirror)
 https://tinyurl.com/5p45uaat
2. Focus on “love jihad” rather than sewage or roads, the Karnataka BJP MP advises party members
 https://tinyurl.com/yb3eu4j4
3. Demand for more stringent laws on religious conversion, cow slaughter stirs debate in Karnataka
 https://tinyurl.com/2tmcdt68
4. Cong slams K’taka BJP President’s ‘focus on love jihad’ remark
 https://tinyurl.com/2m7h4kwx
5. video link:
 https://tinyurl.com/mttdrp7c
6. Pramod Muthalik, the chief of Hindu rightwing group, Sri Ram Sena threatened “revenge” against Muslims and called on Hindus to prepare for “self defense”-
https://tinyurl.com/59kjd9c7

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমালির রাজধানী বামাকোতে একযোগে ২টি সফল হামলা আল-কায়েদার: নিহত ৫
পরবর্তী নিবন্ধব্যাংক মালিকরাই ব্যাংক-ডাকাত