অখণ্ড ভারতের পদধ্বনি: ইসরায়েল মডেলে ভারতকে অখন্ড হিন্দু রাষ্ট্র করার আহবান

উসামা মাহমুদ

0
563

মধ্যপ্রদেশ ভোপালের ভেল শহরে বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের ইভেন্টে এক উগ্র বক্তা বলেছে, “ইসরায়েল যেভাবে জেরুজালেম দখল করেছে, একইভাবে, আমাদের অঙ্গীকার নিতে হবে এবং ভারতকে অখন্ড ভারত (হিন্দু শাসনের অধীনে একীভূত ভারতীয় উপমহাদেশ) করার জন্য কাজ চালিয়ে যেতে হবে।”

হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা দখলদার ইসরায়েলকে তাদের মডেল হিসেবে গ্রহণ করেছে। যে ইসরায়েল সন্ত্রাসীরা মুসলিমদের পবিত্র ভূমি বাইতুল মাকদিস ধীরে ধীরে দখল করে, ফিলিস্তিনের প্রকৃত মালিক মুসলিমদেরকেই ভূমিহীন করছে।

মাত্র ৭৫ বছর আগে মানে ১৯৪৭ সালে এই অঞ্চলটি ছিল ফিলিস্তিনি আরব মুসলিমদের। পেশী শক্তির জোরে পুরো এলাকাটি এখন দখলে নিয়েছে পশ্চিমা মদদপুষ্ট দখলদার ইহুদী রাষ্ট্র ‘ইসরাইল’।

আজকের মানচিত্রের দিকে তাকালে দেখা যাবে ফিলিস্তিন ভূখণ্ডের ৭৮ শতাংশ ইসরায়েলের দখলে। আর মাত্র ১২ শতাংশ ভুমি নিয়ন্ত্রণে আছে ফিলিস্তিনি মুসলিমদের।

হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা দখলদার ইসরায়েলের মত হিন্দের আসল মালিক মুসলিমদেরকে জাতিগতভাবে নির্মুল করে অখণ্ড ভারত বানানোর চক্রান্ত করে যাচ্ছে। উগ্র কট্টর হিন্দুত্ববাদী সংগঠন এবং ব্যক্তিবর্গের দাবি হচ্ছে ভারতবর্ষকে ‘অখন্ড ভারত’-এ পরিণত করা। অখন্ড ভারত গঠনের মাধ্যমে সারা ভারতবর্ষে রাম রাজ্য প্রতিষ্ঠা করা।

অখন্ড ভারতের স্লোগান হচ্ছে মূলত প্রতিবেশী ছোট ছোট দেশগুলোকে গ্রাস করার স্লোগান। আর ভারতের যেসব অঞ্চল বা প্রদেশ বিচ্ছিন্ন হতে চায় এবং স্বাধীনভাবে রাষ্ট্র গঠন করতে চায়, তাদেরকে জোরপূর্বক অধিনস্ত করে রাখার একটা কুটচাল।

“অখন্ড ভারত” শব্দগুচ্ছটি আসলে বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনের একটি ধারণা ও বিশ্বাস। তাদের বিশ্বাস অনুসারে, বর্তমান ভারতের দুই পাশে অবস্থিত দুই দেশ- পাকিস্তান এবং বাংলাদেশ হচ্ছে ভারতেরই অবিচ্ছেদ্য অংশ।

অখন্ড ভারত প্রতিষ্ঠার জন্য গোপূজারীরা সুপরিকল্পিতভাবে আগাচ্ছে। তারা তাদের লক্ষ্য স্থির করেছে, লক্ষ্যে পৌঁছানোর জন্য তারা জনসমর্থন আদায় করছে উগ্রবাদী বক্তৃতা দিয়ে। তারা তাদের যুবকদের প্রশিক্ষিত করছে অস্ত্র দিয়ে। তারা সাধারণ মানুষদের অস্ত্র ধরতে আহবান জানাচ্ছে এবং তাদের শত্রু তথা মুসলিমদের স্পষ্টভাবে হুমকি দিচ্ছে যে, যারাই তাদের সামনে আসবে তাদেরকেই ধ্বংস করে দেওয়া হবে।

গত ৫ অক্টোবর বুধবার নাগপুরে দশেরার সমাবেশে আরএসএস প্রধান বলেছে, “হিন্দু রাষ্ট্র” ধারণাটি গুরুত্ব সহকারে নেওয়া হচ্ছে। কারণ হিসেবে সে বলেছে, সংঘ এখন হিন্দুদের স্নেহ এবং আস্থা পাচ্ছে এবং শক্তিশালী হয়ে উঠেছে।

সে আরো বলেছে, আগামী ১৫ বছরের মধ্যে অখন্ড ভারত গড়া হবে। এই পথে বাধাদানকারীদের ধ্বংস করে দেওয়া হবে বলে মুসলমানদেরকে হুমকি দিয়েছে উগ্র হিন্দুত্ববাদী সন্ত্রাসী সংগঠন ‘আরএসএস’ প্রধান মোহন ভাগবত।

ইসলামি বিশ্লেষকরা মনে করেন, মুসলিমদের উচিৎ এখনই প্রস্তুতি গ্রহণ করা। ভারতে উগ্র হিন্দুরা সম্পূর্ণরূপে তৎপর হয়ে উঠেছে। বাংলাদেশেও উগ্র হিন্দুরাও প্রকাশ্যে অখণ্ড ভারত নির্মাণের শপত নিচ্ছে। তৎপরতা বাড়াচ্ছে। তাই এই মুহুর্তে সকল মুসলিমদের উচিৎ শারীরিক, মানসিক ও আর্থিকভাবে নিজেদেরকে প্রস্তুত করা।



তথ্যসূত্র:
——-
1. The way Israel took over Jerusalem, similarly, we need to take the pledge and keep working on making India Akhand Bharat (unified Indian subcontinent under Hindu rule),
https://tinyurl.com/3fjw9zrj
2.
video link:
https://tinyurl.com/vb4hm5ud
3.
Hindu Rashtra concept being taken seriously, there is no risk to minorities: RSS chief Mohan Bhagwat
https://tinyurl.com/3wkes3fu

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধশাবাব-ফোবিয়ায় ভুগছে মোগাদিশু: মিলিয়ন মিলিয়ন ডলার সামরিক সহায়তা মার্কিন যুক্তরাষ্ট্রের
পরবর্তী নিবন্ধখনি ধসে আটকে পড়া উইঘুর শ্রমিকদের উদ্ধার করেনি আজও