জায়নবাদী আগ্রাসন || এক মাসে ৩৫ ফিলিস্তিনিকে খুন

ইউসুফ আল-হাসান

0
359
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

সম্প্রতি ফিলিস্তিনে দখলদার ইসরাইলের হামলা বেপরোয়া রূপ লাভ করেছে। গত জানুয়ারিতে সন্ত্রাসী বাহিনীর গুলিতে ৩৫ ফিলিস্তিনি মুসলিম খুন হয়েছেন। আর গত এক দশকের মধ্যে ২০২২ সালে সবচেয়ে বেশি আগ্রাসন চালিয়েছিল ইসরাইল। তবে চলতি বছর যেভাবে আগ্রাসন শুরু করেছে ইহুদিরা তা অতীতের যে কোন সময়ের চেয়ে ভয়াবহ।

বরাবরের মতো এবারও ফিলিস্তিনিদের খুন করেই ক্ষান্ত হয়নি দখলদাররা, ধ্বংস করে দিয়েছে ফিলিস্তিনি মুসলিমদের ৫৫টি বাড়ি। গ্রেফতার করা হয়েছে শতাধিক ফিলিস্তিনিকে।

এছাড়াও গত মাসে ইসরাইলি বিমানগুলো বর্বরোচিত হামলা চালিয়েছে অবরুদ্ধ গাযা উপত্যকায়। চলতি ফেব্রুয়ারি মাসের ২ তারিখ আবারো বিমান হামলা চালানো হয়। গোটা ফিলিস্তিন জুড়েই এখন দখলদার সন্ত্রাসীদের হামলা আর ধ্বংসযজ্ঞ। ঘরে বা বাইরে কোথাও নিরাপত্তা পাচ্ছে না ফিলিস্তিনি মুসলিমরা। প্যালেস্টাইন ওয়াল অ্যান্ড সেটেলমেন্ট রেজিস্ট্যান্স কমিশন এক প্রতিবেদনে জানিয়েছে, গত জানুয়ারিতে অন্তত ৭০০টি হামলা চালিয়েছে সন্ত্রাসী ইসরাইল।

গত ২ ফেব্রুয়ারি গাজা উপত্যকায় ইসরাইলের বিমান হামলা- ছবি: টুইটার।

যুগ যুগ ধরে চলছে ফিলিস্তিনি মুসলিমদের উপর বর্বর ইসরাইলের এমন রুটিন মাফিক আগ্রাসন। কথিত শান্তি প্রতিষ্ঠার অযুহাতে গোটা বিশ্বে হস্তক্ষেপ করা পশ্চিমারা ফিলিস্তিন, আরাকান, কাশ্মীর বা পূর্ব-তুর্কিস্তানের মুসলিমদের মানবাধিকারের প্রশ্ন আসলেই ভোল পালটে ফেলে। জালিম ইসরাইলের বিরুদ্ধে কথা বলবে তো দূরে থাক, উল্টো ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের চলমান আগ্রাসনকে বৈধতা দিতে ‘ফিলিস্তিনিদের মোকাবেলায় ইসরাইলের আত্মরক্ষার অধিকার রয়েছে’ বলে প্রচার করে তারা।

বিশ্লেষকরা তাই বলে থাকেন, পশ্চিমাদের মানবাধিকারের স্লোগান মূলত মুসলিম বিশ্বকে ধ্বংস করার কূটকৌশল মাত্র। এর মাধ্যমে তারা মুসলিম দেশগুলোতে হস্তক্ষেপ করতে পারে, ধ্বংস করে দিতে পারে মাইলের পর মাইল মুসলিম জনপদ। তাই নির্যাতিত মাজলুম মুসলিমদের অধিকার ফিরে পেতে এবং পশ্চিমাসহ সকল জালিমদের কবল থেকে বিশ্ব মুসলিমকে উদ্ধারে নববী সুন্নাহ অনুসরণই একমাত্র সমাধান বলে দীর্ঘদিন ধরেই বলে আসছেন হকপন্থী আলেম-উলামাগণ।



তথ্যসূত্র:
——–
1. Reminder; lsrael killed 35 Palestinians in 31 days.
https://tinyurl.com/wj6fz4mv
2. Israel carried out 700 attacks against Palestinians in January
https://tinyurl.com/5zdskk25

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধজাতিসংঘ সাধারণ পরিষদ সভাপতির চীন সফর, কথা বলেনি উইঘুরদের নিয়ে
পরবর্তী নিবন্ধহযরত ওমর ফারুক রাযি. এর রাতের টহল