মধ্যপ্রদেশে মুসলিম বাড়িতে অনুপ্রবেশ, হনুমান মূর্তি স্থাপন ও হিন্দুদের পূজা

উসামা মাহমুদ

0
440

ভারতের মধ্যপ্রদেশে উগ্র হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা দুবে কলোনির মুন্সি চকে এক মুসলিম ব্যক্তির বাসভবনে প্রবেশ করে। সেখানে তারা একটি হনুমান মূর্তি স্থাপন করে এবং এটির পূজা শুরু করে। গত ১২ ফেব্রুয়ারি রবিবার মধ্যপ্রদেশে খান্ডওয়া জেলায় জঘন্য এ ঘটনা ঘটেছে।

খন্ডওয়ার পদমকুন্ড ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর প্রার্থী উগ্র রবীন্দ্র আভাদের নেতৃত্বে হিন্দু সন্ত্রাসীরা শেখ আসগরের বাড়িতে ঢুকে পড়ে, সেখানে হনুমান মূর্তি স্থাপন করে এবং পুজা করতে শুরু করে।

মুসলিমরা এমন ঘৃণিত কাজে বাঁধা দেওয়ার চেষ্টা করলে উগ্র হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা মারমুখী আচরণ শুরু করে। এক পর্যায়ে দু সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষ শুরু হয়ে যায়, এবং একে অপরের দিকে পাথর ছুড়তে শুরু করে।

মিডিয়ার সাথে কথা বলার সময় শেখ আসগর জানিয়েছেন, প্রায় তিন মাস আগে তিনি বাড়িটি কিনেছিলেন এবং ১৮ জানুয়ারি যাবতীয় কাগজপত্র সম্পন্ন করেছেন।

শেখ আসগর বলেন, “উগ্র রবি আভাদ এবং প্রায় ২৫-৩০ সদস্যের একটি হিন্দুত্ববাদী দল আমাদের বাড়িতে প্রবেশ করে। আমরা বাড়িতে ছিলাম না। যখন এই ঘটনা ঘটে তখন আমরা একটি বিয়ের অনুষ্ঠানে ছিলাম। আমি বাড়িটি প্রায় ৩-৪ মাস আগে কিনেছিলাম এবং কাগজপত্র ১৮ জানুয়ারী হয়ে গেছে। তবুও তারা আমাদের এলাকার পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে। ইচ্ছাকৃত ভাবে মুসলিমদের মাঝে ভয় ও আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে।”

এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনা এখন উপমহাদেশের মুসলিমদের নিত্যসঙ্গী। কেউ জানে না আগামিকাল তদের সঙ্গে কি ঘটতে চলেছে, হিন্দুত্ববাদীরা নতুন কোন ফন্দি এঁটে তাদের উপর হামলে পরতে যাচ্ছে। এভাবে চরম হতাশা ও আতংকে দিনাতিপাত করতে বাধ্য হচ্ছে অভিভাবকহীন সতধা-বিভক্ত মুসলিমদের।



তথ্যসূত্র:
——–
1. Hindutva Mob Allegedly Enters Muslim Man’s House in MP’s Khandwa, Installs Idol ( The Quint )
https://tinyurl.com/tw8wrsex

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধহান চাইনিজদের বিয়ে করতে উইঘুর নারীদের প্রলোভন দেখাচ্ছে চীন
পরবর্তী নিবন্ধদিল্লির মুসলিম কলোনিতে চলছে ‘হিন্দুত্ববাদের বুলডোজার’