ফটো রিপোর্ট || শাবাবের দুর্দান্ত অভিযানের হৃদয়-জুড়ানো দৃশ্য

ত্বহা আলী আদনান

2
1356
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

পূর্ব আফ্রিকা ভিত্তিক সবচাইতে শক্তিশালী ও জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। সম্প্রতি প্রতিরোধ বাহিনীর বীর যোদ্ধাদের কর্তৃক রাজধানী মোগাদিশুর একটি সামরিক ঘাঁটিতে পরিচালিত হামলার হৃদয় প্রশান্তিকর কিছু দৃশ্য প্রকাশ করেছে দলটির মিডিয়া সেন্টার।

জানা যায় যে, গত শনিবার রাজধানী মোগাদিশুর দক্ষিণ-পশ্চিম জাবিদ শহরে সোমালি স্পেশাল ফোর্সের ঘাঁটিতে উক্ত হামলাটি চালান মুজাহিদগণ। লড়াইটি একটি শহিদী হামলার মাধ্যমে শুরু হয়ে শাবাবের ইনগিমাসী যোদ্ধাদের হামলার মাধ্যমে তীব্র আকার ধারণ করে। এই হামলার প্রাথমিক রিপোর্ট ছিলো, এতে স্পেশাল ফোর্সের ৩৮ সৈন্য নিহত এবং আরও দ্বিগুণ সৈন্য আহত হয়েছে।

আশ-শাবাবের নথিভুক্ত ছবিতে দেখা যায় যে, বড় ধরনের বিস্ফোরণের পর ঘাঁটির দিকে অগ্রসর ও তাতে হামলার তীব্র ঝড় তুলেছেন মুজাহিদগণ। এতে সোমালি বাহিনীর মৃতদেহ মাটিতে পড়ে থাকতে দেখা যায় এবং আশ-শাবাবকে ঘাঁটির নিয়ন্ত্রণ ও তাতে অবাধে চলাচল করতে দেখা যায়। এরপর তাঁরা সামরিক স্থাপনাগুলি পুড়িয়ে দেন এবং দাশকা ও অস্ত্র-বোঝাই সামরিক যান নিয়ে যান।

ছবিগুলোতে দেখা যায়, শাবাব কর্তৃক জাবিদ শহর ও সামরিক ঘাঁটি বিজয়ে মানুষজন মুজাহিদদের স্বাগত জানান, এসময় শিশুরাও এলাকাটিতে জড়ো হয়।

হৃদয় প্রশান্তিকর ঐ হামলার কিছু দৃশ্য দেখুন…

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধদিল্লির মুসলিম কলোনিতে চলছে ‘হিন্দুত্ববাদের বুলডোজার’
পরবর্তী নিবন্ধGDI’এর অভিযানে ৩ দায়েশ সন্ত্রাসী নিহত, ইমারার সামরিক প্রস্তুতিতেও জোর হাওয়া