দক্ষিণ সোমালিয়ায় সামরিক ঘাঁটি বিজয়: ১০ অফিসারসহ ২৮ শত্রুসেনা নিহত

ত্বহা আলী আদনান

0
983
ফাইল ছবি: শত্রু ঘাঁটিতে অভিযানরত শাবাব মুজাহিদিন
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার দক্ষিণাঞ্চলিয় শাবেলি রাজ্যে একটি সোমালি সেনাবাহিনীর একটি ঘাঁটি বিজয় করেছেন আল কায়দা সংশ্লিষ্ট হারাকাতুশ শাবাব আল মুজাহিদিন। এই অভিযানে অন্তত ২৮ সোমালি সৈন্য নিহত হয়েছে।

স্থানীয় সূত্রমতে, ২১ মার্চ ভোর ৬টায় মুজাহিদগণ বীরত্বপূর্ণ এই অপারেশনটি শুরু করেন। প্রথমে, দারুন-নাআ’মা এলাকায় অবস্থিত সোমালি সামরিক ঘাঁটিটির ফটক ভাঙতে পরপর কয়েকটি শক্তিশালী বোমা বিস্ফোরণ ঘটান তাঁরা। ফটক ভেঙ্গে গেলে মুজাহিদগণ ঘাঁটিতে ঢুকে পড়েন।

এতে সেখানে তীব্র লড়াই শুরু হয়, যা টানা ৬ ঘন্টা ধরে চলে। অবশেষে, মহান রবের সাহায্যে মুজাহিদগণ শত্রু বাহিনীকে পরাজিত করতে সক্ষম হন এবং সামরিক ঘাঁটির উপর বিজয় নিশান উড্ডয়ন করেন।

প্রাথমিক তথ্য অনুযায়ী, মুজাহিদদের দুর্দান্ত এই অভিযানে সোমালি বাহিনীর ১০ অফিসার সহ অন্তত ২৮ মিলিশিয়া ও সেনা সদস্য নিহত হয়েছে। এছাড়া, আহত হয়েছে আরও কমপক্ষে ১৭ সেনা। পলায়নরত সেনাদের ২টি গাড়িও ধংস করতে সক্ষম হয়েছেন মুজাহিদগণ।

অভিযান শেষে, ঘাঁটি থেকে কয়েকটি সামরিক যান, ২৪টি মেশিনগানসহ ছোট ও মাঝারি ধরনের অনেক অস্ত্র এবং প্রচুর পরিমাণে গোলাবারুদ গনিমত পেয়েছেন আলহামদুলিল্লাহ্।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || মার্চ ৩য় সপ্তাহ, ২০২৩ঈসায়ী
পরবর্তী নিবন্ধটিটিপির অধীনে প্রতিরোধ বাহিনীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪১টি