‘বিশ্ব যদি আমাদের নাও চেনে, তবুও এই ব্যবস্থা শক্তিশালী হবে’

0
1342

ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী খলিফা সিরাজুদ্দীন হাক্কানি (হাফি.) সম্প্রতি রাজধানী কাবুলে আহমেদজাই উপজাতির নেতাদের সাথে একটি বড় সভায় অংশ নিয়েছেন। উক্ত সভায় খলিফা সিরাজুদ্দীন হাক্কানী (হাফি.) বলেছেন, আমরা ঐক্যবদ্ধ থাকলে কারো স্বীকৃতির প্রয়োজন নেই। কেননা আমরা ঐক্যবদ্ধ হয়ে যেকোন কিছু অর্জন করতে পারি।

সভায় অংশগ্রহণকারী উপজাতি নেতারা খলিফা সাহেবের আগমনে তাঁকে ধন্যবাদ জানান এবং তাঁর আগমনকে এই সভা ও নিজেদের জন্য সম্মানজনক বলে অভিহিত করেন। তারা যোগ করেন যে, তাদের কাউন্সিলের উদ্দেশ্য হল ইসলামী ইমারাতকে সমর্থন করা, ইসলামী ব্যবস্থাকে শক্তিশালী করা এবং এর হেফাজত করা।

এরপর সভায় বক্তৃতাকালে সিরাজুদ্দীন হাক্কানি প্রথমেই দখলদারিত্বের বিরুদ্ধে দীর্ঘ জিহাদে এই জাতির ত্যাগ ও তাদের ঐক্যের প্রশংসা করেন। সেই সাথে তিনি যোগ করেন যে, “এখানে আগেও উপজাতীয় কাঠামো ছিল, কিন্তু তাদের কেউ কেউ দখলদারদের আদর্শ বাস্তবায়ন করে এখানকার ঐক্য বিনষ্ট করেছিল। আলহামদুলিল্লাহ, আফগানিস্তান এখন দখলদার মুক্ত। এখন সময় এসেছে জাতিগুলোর একত্রিত হবার এবং একে অপরকে সমর্থন করার। দখলদারিত্বের অবসানের পর এই জাতি আরও ঐক্যবদ্ধ হতে শুরু করেছে।”

জনগণের সমর্থনে একটি প্রশাসন কতটা সফল ও শক্তিশালী হতে পারে এবিষয়ে মন্তব্য করতে গিয়ে তিনি উল্লেখ করেন, “বিশ্বে সেই জাতিগুলোই সফল যাদের মাঝে ঐক্য আছে এবং সেই সরকারগুলোই সফল যাদের জনসমর্থন আছে। তাই আমাদের এই জাতির সদস্যরা যখন একে অপরকে সহ্য করবে, ব্যক্তিগত স্বার্থের চেয়ে জাতীয় স্বার্থকে বেশি গুরুত্ব দিবে এবং সেই অনুযায়ী কাজ করবে, তখন এই ব্যবস্থাটি আরও শক্তিশালী হবে।”

“আলহামদুলিল্লাহ্, আপনাদের মাঝে সেই ধৈর্য ও ঐক্য আছে। আপনারা এই ব্যবস্থাকে সমর্থন করেন এবং জাতীয় স্বার্থকে গুরত্ব দিচ্ছেন। আপনাদের এই একতা ও সমর্থন থাকলে কারও আনুষ্ঠানিক স্বীকৃতির প্রয়োজন নেই। বিশ্ব যদি আমাদের নাও চেনে, তবুও আমরা এই শক্তিশালী জাতির সমর্থনে সবকিছু অর্জন করতে পারবো, ইনশাআল্লাহ্।”

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধএবার টোগোতে সেনা কনভয়ে আল-কায়েদার অভিযান
পরবর্তী নিবন্ধকাশ্মীরে প্রতিবাদকারী রোহিঙ্গা শরণার্থীদের উপর পুলিশের গুলি ও কাঁদানে গ্যাস নিক্ষেপ