‘আফগানিস্তানে শান্তি ও নিরাপত্তা পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে’

সাইফুল ইসলাম

0
823

ইমারতে ইসলামিয়া ক্ষমতায় আরোহণের পর আফগানিস্তানজুড়ে শান্তি ও নিরাপত্তা পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন আফগানিস্তানের প্রধানমন্ত্রী মোল্লা মুহাম্মাদ হাসান আখুন্দ হাফিযাহুল্লাহ। তিনি আরও বলেন, দেশ-বিদেশের প্রায় সকল ব্যক্তিত্ব এই বিষয়টি স্বীকার করেছেন।

পবিত্র আশুরা উপলক্ষ্যে দেওয়া বার্তায় প্রধানমন্ত্রী মোল্লা হাসান আখুন্দ বলেন, শান্তিপূর্ণ পরিবেশে আশুরা উৎযাপন দেশজুড়ে শক্তিশালী নিরাপত্তা ব্যবস্থার প্রমাণ দিয়েছে। ইসলামি ইমারতের পুনরায় ক্ষমতা গ্রহণের মাধ্যমে দেশজুড়ে শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠিত হয়েছে।

আফগান তালিবান পুনরায় ক্ষমতা গ্রহণের পর থেকে গত প্রায় দুই বছর ধরে বিভিন্ন জাতীয় ও ধর্মীয় অনুষ্ঠানগুলো শান্তিপূর্ণ পরিবেশে পালিত হচ্ছে। সর্বশেষ, গত ২৮শে জুলাই, মুহাররমের ১০ তারিখ পবিত্র আশুরার দিনও শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে।

ইসলামি ইমারতের নিরাপত্তা বাহিনী আবারও নিজেদের সক্ষমতা প্রমাণ করেছে যে, তারা আফগানিস্তানের জনগণকে উত্তম নিরাপত্তা দিতে সক্ষম। পবিত্র আশুরা উপলক্ষে সারাদেশে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে দিন-রাত কাজ করেছে নিরাপত্তা বাহিনীর হাজার হাজার সদস্য। নিরাপত্তা বাহিনীর এমন কঠোর পরিশ্রমের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী মোল্লা মুহাম্মাদ হাসান আখুন্দ।

মোল্লা হাসান আখুন্দ আরও বলেন, ‘কিছু মহল এখনও অপপ্রচার করে বেড়ায় যে, আফগানিস্তান এখনও অনিরাপদ। আমাদের নিরাপত্তা বাহিনীর সক্ষমতা তাদের প্রচারণাকে মিথ্যা প্রমাণ করেছে।’

ইসলামি শরীয়ার আলোকে আফগানিস্তানের সকল নাগরিক ব্যক্তিগত, সামাজিক ও ধর্মীয় অধিকার ভোগ করতে পারছেন বলে জানান তিনি। মোল্লা হাসান আরও বলেন, নিরাপত্তার পুনঃপ্রতিষ্ঠা আফগান জাতিকে নিজ দেশ গড়ে তোলার সুযোগ করে দিয়েছে। ইসলামি শাসনাধীনে দেশের উন্নতির জন্য দ্রুত পদক্ষেপ নেওয়ার সুযোগ করে দিয়েছে।

পাশাপাশি, বিশ্ববাসী এবং প্রতিবেশী দেশগুলোকে আফগানিস্তানের নিরাপত্তা রক্ষায় সহায়তা করার আবেদন জানিয়েছে ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের প্রধানমন্ত্রী।

তথ্যসূত্র:
1. Restoration of peace and security across Afghanistan
https://tinyurl.com/mt5abvsu

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধজ্বলছে মনিপুর: উত্তর-পূর্ব ভারত কেন্দ্রিক যুদ্ধ কি তবে শুরু?
পরবর্তী নিবন্ধআল-ফিরদাউস নিউজ বুলেটিন || জুলাই ৪র্থ সপ্তাহ, ২০২৩ঈসায়ী ||