‘সন্ত্রাসী হামলা হয়েছে, আমরা ইসরাইলের পাশে আছি’: মোদি

- ইউসুফ আল-হাসান

0
556

ফিলিস্তিনিদের ওপর দীর্ঘদিন চলা আগ্রাসনের প্রতিবাদে ইসরাইলে অতর্কিত অভিযান চালিয়েছে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের সশস্ত্র শাখা আল কাসসাম ব্রিগেড। বিশ্ব সম্প্রদায় বিশেষ করে পশ্চিমা বিশ্ব ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি আগ্রাসনের সময় নীরব থাকলেও এবার সরব হয়েছে; তবে , ফিলিস্তিনিদের পক্ষে নয়, বরং দখলদার ইসরাইলের পক্ষে দাঁড়িয়েছে তারা। তারা ফিলিস্তিনিদের বৈধ ও ন্যায্য আক্রমণকে অবৈধ ও সন্ত্রাসী হামলা হিসেবে উল্লেখ করছে।

পশ্চিমাদের পাশাপাশি হিন্দুত্ববাদী ভারত সরকারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও হামাসের অভিযানকে সন্ত্রাসী হামলা হিসেবে উল্লেখ্য করে ইসরাইলের পাশে থাকার ঘোষণা দিয়েছে।

গত ৭ অক্টোবর এক এক্স (সাবেক টুইটার) বার্তায় এ ঘোষণা দিয়েছে মোদি। সে বলেছে, ‘ইসরাইলে ভয়াবহ সন্ত্রাসী হামলার খবর শুনে গভীরভাবে মর্মাহত হয়েছি। নিরীহ ভুক্তভোগী ও তাদের পরিবারের জন্য প্রার্থনা করছি। এ কঠিন সময়ে আমরা ইসরাইলের প্রতি একাত্মতা প্রকাশ করছি, পাশে আছি।’

দীর্ঘ কয়েক দশক ধরে ফিলিস্তিনে আগ্রাসন চালাচ্ছে ইসরাইল; প্রতিবছর, প্রতিদিন, প্রতি মূহুর্তে মানবতার বিরুদ্ধে অপরাধ ও যুদ্ধাপরাধ সংঘটিত হচ্ছে সেখানে। কয়েক দশকে খুন করা হয়েছে হাজার হাজার মাজলুম ফিলিস্তিনি মুসলিমকে। ঘরবাড়ি থেকে উচ্ছেদের শিকার হয়ে উদ্বাস্তু জীবন যাপন করছেন লাখ লাখ মুসলিম। নিজ দেশ হওয়া সত্ত্বেও পরাধীন জীবন-যাপন করতে বাধ্য হচ্ছেন তারা।

এসবের প্রেক্ষিতে ফিলিস্তিনিরা যখন নিজেদের অধিকার আদায়ের পদক্ষেপ নিলো, তখন একযোগে বিশ্বের সকল কথিত পরাশক্তি তাদেরকে সন্ত্রাসী তকমা দিতে শুরু করেছে। ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরাইলকে সব রকম সামরিক সহায়তা দেয়ার ঘোষণা দিচ্ছে তারা একে একে। তাদের সাথে এবার টাল মিলিয়েছে হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

উল্লেখ্য, গত কয়েক দশক ধরে ইহুদিবাদী ইসরাইলের সাথে নিবির সম্পর্ক গড়ে তুলেছে হিন্দুত্ববাদী ভারত। বিগত কয়েক বছরে ইসরাইলি অস্ত্রের প্রধান ক্রেতা হয়ে উঠেছে তারা। ‘সুসম্পর্কের’ ধারাবাহিকতায় এবার উপমহাদেশের মুসলিম ভূমি কাশ্মীর দখলকারী ভারত নিজেদের অবস্থান স্পষ্ট করে ফিলিস্তিনি মুসলিমদের ভূমি দখলকারী ইহুদিবাদী ইসরাইলের পক্ষ নিয়েছে।
হক্কানি উলামায়ে কেরামের মতে, পরস্পরের প্রতি ইসরাইল এবং ভারতের এই পক্ষপাত ও অন্ধ সমর্থন কুরআনে বর্ণিত আল্লাহ্‌ রাব্বুল আলামিনের মহাবাণীকে স্মরণ করিয়ে দেয় – “মুসলিমদের সাথে শত্রুতায় মানুষের মধ্যে তুমি ইহুদি ও মুশরিকদেরকেই অগ্রগামী দেখতে পাবে।”



তথ্যসূত্র:

1. Deeply shocked by the news of terrorist attacks in Israel. Our thoughts and prayers are with the innocent victims…
https://tinyurl.com/y5d7bzhc

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফটো-রিপোর্ট || দক্ষিণ সোমালিয়ায় বিমান হামলা, বেসামরিক বাড়িঘর, স্কুল ও মসজিদ ধ্বংস
পরবর্তী নিবন্ধসংঘ প্রধানের কাশ্মীর সফর, নিরাপত্তা জোরদার ও কড়াকড়ি আরোপ