ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধের জেরে অ্যামেরিকায় ৬ বছরের শিশু খুন

- আবু সাঈদ

1
604

ফিলিস্তিনি মুজাহিদদের সাথে ইসরায়েলের চলমান যুদ্ধের রেশ ধরে অ্যামেরিকার শিকাগো শহরের উপকণ্ঠে ৬ বছর বয়সি এক ফিলিস্তিনি শিশুকে কুপিয়ে হত্যা করেছে ৭১ বছর বয়সি এক বৃদ্ধ। হামলায় আহত হয়েছে শিশুটির মা। গত ১৪ অক্টোবর শনিবার শিকাগো শহরের উপকণ্ঠে উইল কাউন্টিতে এই নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

গোয়েন্দা রিপোর্ট নিশ্চিত করেছে যে, শুধুমাত্র মুসলিম পরিচয়ের কারণেই নিহত শিশু আর তার মায়ের উপর এই নৃশংস হামলা চালিয়েছে এই বৃদ্ধ। আর হামাস-ইসরায়েল চলমান সংঘাতই এই হামলার কারণ।

সবচেয়ে বড় নির্মমতা হল এই যে, ওয়াদে আল ফাইউম নামের ৬ বছর বয়সি শিশুটিকে অন্তত ২৬ বার আর্মিদের ব্যবহৃত মানের ছুরি দিয়ে আঘাত করে হত্যা করা হয়েছে। অটোপ্সি রিপোর্ট থেকে এই তথ্য নিশ্চিত করেছে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো।

আর ফাইউমের আহত মা হান্নান শাহীনকে ছুরিতাঘাত করা হয়েছে অন্তত ১২ বার।

জোসেফ জুবা নামের ৭১ বছর বয়স্ক অভিযুক্ত ব্যক্তি শিকার করেছে ইসরায়েল-হামাস দ্বন্দ্বের রেশ ধরেই সে মুসলিমদের উপর প্রতিশোধ নিতে এই হামলা চালিয়েছে।

শিকাগো শহর থেকে ৬৫ কিলোমিটার দুরে নিজ বাড়িতে ঐ শিশু আর তার মাকে আহত হয়ে পরে থাকা অবস্থায় উদ্ধার করে পুলিশ। পরে হাসপাতালে নেওয়া হলে শিশুটিকে মৃত ঘোষণা করা হয়।

উইল কাউন্টি শেরিফের অফিস থেকে প্রাথমিকভাবে হত্যাকারীর ধর্মপরিচয় প্রকাশ না করা হলেও, ঘটনা বর্ণনায় সকলেই ধারণা করছেন যে সে ইহুদি। আর তার ছবি প্রকাশের পর সামাজিক মাধ্যমে তাকে শনাক্ত করেছেন অনেকেই।

ইহুদিরা বরাবরই মুসলিম শিশুদের প্রতি জিঘাংসু মনোভাব পোষণ করে। ফিলিস্তিন ভূখণ্ডেও অবৈধ বসতি স্থাপনকারী দখলদার ইহুদি ও ইসরায়েলি সেনাদের আক্রমণের অন্যতম লক্ষ্যবস্তু হয়ে থাকে শিশুরা। বিশ্বের অন্যান্য অঞ্চলেও এখন সেই ধারাবাহিকতা শুরু হয়েছে।



 

তথ্যসূত্র:
1. 6-year-old Palestinian American boy is killed in anti-Muslim attack in Illinois, authorities say
https://tinyurl.com/asnbmvs3
2. Palestinian-American boy stabbed to death in Gaza war-related killing in US
https://tinyurl.com/53mn8f4r
3. যুক্তরাষ্ট্রে ৬ বছরের ফিলিস্তিনি শিশুকে ২৬ বার ছুরিকাঘাতে হত্যা
https://tinyurl.com/2s8tdvt6

১টি মন্তব্য

  1. মুহতারাম ভাই, ‘হামাস ইসরাইল যুদ্ধ ‘ না লিখে ‘ইসরাইলের আগ্রাসন বা গণহত্যা ‘ লেখাই ভালো। কারণ হামাস ইসরাইল যুদ্ধ এটা পশ্চিমা মিডিয়াগুলো উপস্থাপন করে এবং এভাবে গণহত্যাকে লঘু করে উপস্থাপন করে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধদখলদার ইসরায়েলের জন্য অ্যামেরিকার অশ্রু ও সাহায্য!
পরবর্তী নিবন্ধআফগানিস্তান: কুশতেপা খাল প্রকল্পের দ্বিতীয় ধাপের কাজ শুরু