‘এটি কাশী, করাচি নয়’: মুসলিম মাংস ব্যবসায়ীকে বিজেপি বিধায়কের হুমকি

- মাহমুদ উল্লাহ্‌

0
342
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

বিধানসভা নির্বাচনের প্রচারনার সময় থেকেই রাজস্থানে মুসলিম বিদ্বেষের ঘটনা বেড়েছে। আর নির্বাচনে জয়লাভের পর বিজেপি বিধায়করা মুসলিম বিদ্বেষের নিত্যনতুন রেকর্ড সৃষ্টি করছে।

হাওয়া মহল কেন্দ্রের বিজেপি বিধায়ক বালমুকুন্দ আচার্য তার নির্বাচনী এলাকায় মুসলিমদের দ্বারা পরিচালিত সমস্ত মাংসের দোকান বন্ধ করার “নির্দেশ” দিয়েছে। অথচ মুসলিমরা যুগ যুগ ধরে সেখানে ব্যবসা করে আসছেন। এটি নিয়ে ইতিমধ্যে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছে।

অনলাইনে প্রচারিত একটি ভিডিওতে দেখা গেছে বিজেপি বিধায়ক পুলিশকে চণ্ডী তকসাল এলাকায় মাংসের দোকান এবং রেস্তোরাঁ বন্ধ করার নির্দেশ দিচ্ছে।

ভিডিওটিতে আচার্য এক পুলিশ অফিসারকে খোলা জায়গায় মাংস বিক্রির বৈধতা এবং পরিণতির ভয়াবহতা নিয়ে প্রশ্নও করছিল।
সে জিজ্ঞাসা করছে “মাংস কি রাস্তায় খোলা অবস্থায় বিক্রি করা যায়? হ্যাঁ বা না উত্তর দিন। আপনি হয়তো তাদের সমর্থন করছেন? আমি সন্ধ্যায় আপনার কাছ থেকে একটি চূড়ান্ত প্রতিবেদন নেব।”

আরেকটি ভিডিওতে দেখা গেছে, পুলিশ কর্মকর্তাদের নিয়ে আচার্য এম এম খান হোটেলের মুসলিম মালিককে হেনেস্থা করছে। সে অযৌক্তিকভাবে বিভিন্ন অভিযোগ ও দাবি তুলছে।

আচার্য আরো বলেছে, মুসলিম ব্যবসায়ীরা নাকি এলাকাটিকে “করাচি” তে পরিণত করছে। পরে তার সাঙ্গপাঙ্গ নিয়ে হিন্দুত্ববাদী “জয় শ্রী রাম” স্লোগান দিতে থাকে এবং বলে যে, “এটি করাচি নয়, এটি কাশী।”

সে মুসলিমদের তাচ্ছিল্য করে জানতে চায় আপনারা কি এই জায়গাটিকে করাচির মতো জগাখিচুড়িতে পরিণত করতে চান?



তথ্যসূত্র:
————
1. ‘This is Our Kashi, Not Karachi’: Newly Elected BJP MLA in Rajasthan Tells Muslim Meat Shop Owners
https://tinyurl.com/mtru8dk6

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধইসরায়েলি হামলায় গাজায় হতাহত অর্ধ লাখেরও বেশি
পরবর্তী নিবন্ধভারতে পর্দানশীল মুসলিম নারীকে পুলিশের আটক ও হয়রানি