ফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৯শে ডিসেম্বর, ২০২৩

- সাইফুল ইসলাম

1
249

মঙ্গলবার ১৯শে ডিসেম্বরে গাজায় জায়োনিস্ট বাহিনীর হামলায় প্রায় ১০০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছেন ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কুদরা।

দখলদার ইসরায়েলের প্রেসিডেন্ট আইজ্যাক হার্জগ বলেছে, ইসরায়েল দ্বিতীয় বারের মতো বন্দী মুক্তির জন্য যুদ্ধবিরতিতে প্রস্তুত। হামাসের সিনিয়র নেতা ইসমাইল হানিয়া যুদ্ধবিরতি ও বন্দী বিনিময় নিয়ে আলোচনায় বসতে বুধবারে মিশরে যাওয়ার প্রত্যাশা করা হচ্ছে।

ফিলিস্তিনি ইসলামি জিহাদ একটি ভিডিও প্রকাশ করেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে, দুই ইসরায়েলি পুরুষ বন্দী তাদের মুক্তির আবেদন জানাচ্ছে।

গাজাতে থাকা বন্দীদের মুক্ত করার আবেদন জানিয়ে বিক্ষোভ করছে ইসরায়েলিরা।

হুথি বিদ্রোহীদের নীতিনির্ধারকরা বলেছে, যুক্তরাষ্ট্রের তৈরি করা প্রসপারিটি জোট আন্তর্জাতিক আইনের বিরোধী। আর এই জোট ইসরায়েলি শক্তির উপকারের জন্য লোহিত সাগরকে সামরিকায়ন করতে চায়।

গাজায় সন্ত্রাসী ইসরায়েলের বর্বরতার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের রাজধানীতে ফিলিস্তিনপন্থীরা বিক্ষোভ করেছে।

১৯শে ডিসেম্বর আল-কাসসাম ব্রিগেডের মুজাহিদগণ উত্তর গাজার আল-জাআতার এলাকায় সন্ত্রাসী জায়োনিস্ট বাহিনীর একটি দলের উপর টিবিজি মিসাইল দিয়ে হামলা চালান। এই হামলায় ৮ জায়োনিস্ট সৈন্য নিশ্চিতভাবেই নিহত হয়েছে বলে জানিয়েছেন আল-কাসসাম ব্রিগেড।

৭ জায়োনিস্ট সৈন্য খান ইউনিসের একটি বাড়িতে লুকিয়ে ছিল। আল-কাসসাম ব্রিগেডের মুজাহিদগণ জায়োনিস্ট সৈন্যদেরসহ বাড়িটি বিস্ফোরিত করেন। এতে দখলদার বাহিনীর সৈন্যরা হতাহতের শিকার হয়।

দখলদার ইসরায়েলের হামলায় গাজায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা ১৯,৯৬৮ জন। সন্ত্রাসী ইসরায়েলের কতজন সেনা নিহত হয়েছে তার সঠিক হিসাব জানা যায় নি।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমৃণাল কান্তির প্রকাশ্য ইসলাম অবমাননা
পরবর্তী নিবন্ধআল-কায়েদার সাহসী অভিযানে ৯১ মালিয়ান সেনা হতাহত