সিরিয়ায় আবারো বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল

- মধ্যপ্রাচ্য প্রতিনিধি

0
173
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

১০ ফেব্রুয়ারি পশ্চিম দামেস্কের একটি আবাসিক ভবনে বিমান হামলা চালিয়েছে সন্ত্রাসী ইসরায়েল। এ হামলয় দুইজন বেসামরিক নাগরিক ‍নিহত হন এবং আবাসিক ভবনটি ক্ষতিগ্রস্থ হয়।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সানা দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে বলেছে যে, তেল আবিব শনিবার ভোরে সিরিয়ার রাজধানী দামেস্কে একটি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে । ক্ষেপণাস্ত্রটি পশ্চিম দামেস্কের আল-দিমাস ও নিউ চাম এলাকায় আবাসিক ভবনে আঘাত হেনেছে।

২০১১ সালে থেকে ইসরায়েল প্রতিবেশী দেশটির উত্তরে অসংখ্য বিমান হামলা চালিয়েছে। গত ৭ অক্টোবর গাজা উপত্যকায় ইসরায়েলি অভিযান শুরু হওয়ার পর হামলা আরো বেড়েছে। যুক্তরাজ্যভিত্তিক সংস্থা সিরিয়ান অবজারভেটরি বলেছে, গতকাল রাতে দামেস্ক প্রদেশের দিমাস এলাকাসহ বিভিন্ন জায়গায় বিস্ফোরণের শব্দ শোনা গেছে। রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, শুক্রবার স্থানীয় সময় রাত ১টা ৫ মিনিটের দিকে ইসরায়েলি বাহিনী দামেস্কের গ্রামাঞ্চলের বেশ কয়েকটি স্থান লক্ষ্য করে হামলা চালিয়েছে। দখলকৃত গোলান মালভূমি থেকে এ হামলা চালানো হয়।


তথ্যসূত্র:
1. Suspected Israeli airstrikes hit western Damascus
http://tinyurl.com/325f68sd

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১১ ফেব্রুয়ারি, ২০২৪
পরবর্তী নিবন্ধআফগানিস্তানে ইসলামি শাসনব্যবস্থার বিরুদ্ধে সামান্যতম পদক্ষেপও গ্রহণ করা হবে না: মৌলভী আব্দুল কবীর হাফিযাহুল্লাহ