মালিতে সেনা ক্যাম্পের নিয়ন্ত্রণ নিল জেএনআইএম: নিহত অন্তত ৩০ সেনা

0
116

পশ্চিম আফ্রিকার দেশ মালির কৌলিকোরো শহরের একটি সেনা ঘাঁটিতে অতর্কিত আক্রমণ চালিয়েছেন প্রতিরোধ যোদ্ধারা। এতে দেশটির জান্তা বাহিনীর অন্তত ৫০ সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

আয-যাল্লাকা ও স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, গত ২৮ ফেব্রুয়ারি ভোরে মালির জান্তা বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে অতর্কিত আক্রমণ চালিয়েছেন জেএনআইএম যোদ্ধারা। অভিযানটি রাজধানী বামাকোর উত্তরে কওয়ালা সামরিক ঘাঁটি লক্ষ্য করে প্রায় শতাধিক প্রতিরোধ যোদ্ধাদের সমন্বয়ে চালানো হয়েছে। ভারী অস্ত্রে সজ্জিত জেএনআইএম-এর যোদ্ধারা প্রথমে ঘাঁটিটি লক্ষ্য করে শক্তিশালী বোমা বিস্ফোরণ ঘটান। এরপর প্রতিরোধ বাহিনীর ইনগিমাসী যোদ্ধারা ঘাঁটিতে প্রবেশ করে তীব্র আক্রমণ চালান।

ফলশ্রুতিতে সামরিক ক্যাস্পের বিপুল সংখ্যক যানবাহন ধ্বংস ও পুড়ে যায়। সেই সাথে মালির জান্তা বাহিনীর অন্তত ৩০ সৈন্য নিহত এবং আরও ২০ এরও বেশি সৈন্য আহত হয়। এছাড়াও ২ সৈন্য মুজাহিদদের হাতে বন্দী হয়। বাকিরা ঘাঁটি ছেড়ে পালিয়ে গেলে এর নিয়ন্ত্রণ নেন প্রতিরোধ যোদ্ধারা।

ঘাঁটিটিতে সেনাবাহিনীর ফেলা যাওয়া বেশ কিছু সাঁজোয়া যান সহ বিপুল পরিমাণে অস্ত্র ও গোলাবারুদ মুজাহিদরা গনিমত লাভ করেন। এসবের মধ্যে রয়েছে ১২টি গাড়ি, ১৪টি দুশকা, ৮টি পিকা, ৩৮টি ক্লাশিনকোভ, ৫টি আরপিজি, ১টি মর্টার কামান, ১টি এসপিজি কামান, ২৫৮টি গোলাবারুদ বাক্স।

মুজাহিদদের জব্দ করা গণিমতের কিছু ছবি:

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধশাবাবের অ্যাম্বুশ ও আক্রমণে অন্তত ২৭ সোমালি সৈন্য হতাহত
পরবর্তী নিবন্ধআফগানিস্তানে খনিজ তেল উত্তোলন ক্ষমতা আরও বেড়েছে