শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় মেডিক্যাল স্টাফসহ অন্তত ১১ ফিলিস্তিনি নিহত

0
49

গাজার ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় গত ২ মার্চ শনিবার জানিয়েছে, রাফাহ শহরের একটি প্রসূতি হাসপাতালের পাশে একটি শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছে। একটি পুরো পরিবারসহ বাস্তুচ্যুত মানুষে পরিপূর্ণ একটি তাঁবুতে সরাসরি ড্রোন হামলা চালানো হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রাফাহ শহরের তাল আস-সুলতানের আল-হেলাল আল-ইমিরাতি মাতৃত্ব হাসপাতালের প্রবেশপথের পাশে অবস্থিত তাবুতে শনিবারের ড্রোন হামলায় আরো অন্তত ৫০ জন আহত হয়েছেন। এছাড়া হাসপাতালের প্যারামেডিক ইউনিটের প্রধান আবদেল ফাত্তাহ আবু মারহি এবং একজন নার্সও শনিবারের ওই হামলায় নিহত হয়েছেন বলে জানা যায়।

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবরের পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরায়েলের আক্রমণের ফলে ২ মার্চ পর্যন্ত ৩০ হাজার ৩২০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন আরও ৭১ হাজারের বেশি মানুষ।


তথ্যসূত্র:
1. Israeli strike on refugee camp kills at least 11 Palestinians, including medical staff, health ministry says
https://tinyurl.com/295x7r4u

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধগাজায় ত্রাণ নিতে আসা জনতার ওপর নির্বিচারে গুলি, নিহত ১০৪
পরবর্তী নিবন্ধআফগানিস্তানে আরও ৭৩ জন তরুণের সেনা প্রশিক্ষণ সম্পন্ন