৫৮৬টি সামরিক যান মেরামত করল ইমারতে ইসলামিয়ার একটি মাত্র সেনা কর্পস

0
167

গত কয়েক মাসে ৫৮৬টি ক্ষতিগ্রস্ত সামরিক যান সফলভাবে মেরামতের কৃতিত্ব অর্জন করলো ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের একটি মাত্র সেনা কর্পস। মেরামত করা যানগুলো পূর্ববর্তী পুতুল সরকার ও মার্কিন বাহিনী নষ্ট করে রেখে গিয়েছিল।

গত ২ মে এক প্রেস বিজ্ঞপ্তিতে আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়, হযরত আবদুল্লাহ বিন মাসউদ রাদিয়াল্লাহু আনহু সেনা কর্পসের অধীনে ৫৮৬টি ক্ষতিগ্রস্ত বিভিন্ন ধরণের সামরিক যান মেরামত করা হয়েছে। এ কাজে দীর্ঘ কয়েক মাস নিরলস পরিশ্রম করেছেন উক্ত সেনা কর্পসের কারিগরি বিভাগের দক্ষ প্রকৌশলীগণ।

মূলত দেশ স্বাধীনের পর থেকেই ক্ষতিগ্রস্ত সামরিক যান ও অন্যান্য ক্ষতিগ্রস্ত যুদ্ধযান মেরামত করতে শুরু করে ইমারতে ইসলামিয়া প্রশাসনের বিভিন্ন সেনা কর্পস। ইতোমধ্যে অসংখ্য সামরিক যান ও অন্যান্য যুদ্ধাস্ত্র সফলভাবে মেরামত করেছেন তাঁরা। আর এ অভিজ্ঞতার ফলেই মাত্র কয়েক মাসেই পাঁচ শতাধিক যান মেরামত করতে সক্ষম হয়েছেন হযরত আবদুল্লাহ বিন মাসউদ রাদিয়াল্লাহু আনহু সেনা কর্পসের প্রকৌশলীগণ।

মেরামত করা যানগুলোর মধ্যে রয়েছে ৩৫৯টি রেঞ্জার্স, ৬০টি হামভি ট্যাঙ্ক, ৬০টি আন্তর্জাতিক মানসম্পন্ন সামরিক যান এবং বেশ কিছু কাস্টার যান। পাশাপাশি ফর্কলিফ্ট, ক্রেন এবং মোটরসাইকেলও রয়েছে এ তালিকায়।

ইমারতে ইসলামিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছেন, মেরামত করা যানগুলো এখন দেশজুড়ে বিভিন্ন সামরিক কাজে ব্যবহার করা হচ্ছে।

হযরত আবদুল্লাহ বিন মাসউদ রাদিয়াল্লাহু আনহু সেনা কর্পস কর্তৃক মেরামত করা যানগুলোর একাংশের ছবি:


তথ্যসূত্র:
1. ترمیم ۵۸۶ عراده وسایط مختلف النوع نظامی در قوماندانی تعلیمات حضرت عبدالله بن مسعود “رض
https://tinyurl.com/2eum5v6v
2. Around 600 military vehicles repaired
https://tinyurl.com/2f9wt59y

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধঅবৈধভাবে কলেজে নিয়ন্ত্রণ নিতে চায় আওয়ামী লীগ এমপি, শিক্ষার্থীদের বিক্ষোভ
পরবর্তী নিবন্ধইসরায়েলি কারাগারে গাজার শীর্ষ চিকিৎসকের মৃত্যু