বুরকিনায় জেএনআইএম এর পৃথক অভিযানে অন্তত ৪২ সেনা সদস্য নিহত

0
220

আল-কায়েদা পশ্চিম আফ্রিকা সংশ্লিষ্ট প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ নিশ্চিত করেছে যে, দলটির মুজাহিদগণ গত ১০মে থেকে ২০ মে পর্যন্ত বুরকিনা ফাসোতে সামরিক বাহিনীর বিরুদ্ধে ১২টি পৃথক অভিযান পরিচালনা করছেন।

দলটির অফিসিয়াল মিডিয়ায় প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, মুজাহিদগণ এসকল অভিযান বুরকিনা ফাসোর ৬টি রাজ্যে পরিচালনা করছেন। এই অভিযানগুলোর ৩টি চালানো হয়েছে কায়া রাজ্যে, ৩টি ফাদানগোরমা রাজ্যে, ২টি উয়াহিগুয়া রাজ্যে, ২টি টেনকোডুগো রাজ্যে এবং বোব-গৌলাসো ও বানফোরা রাজ্যে ১টি করে মোট ২টি অভিযান চালানো হয়েছে।

বিবরণ অনুযায়ী, বুরকিনা ফাসোর ৬টি রাজ্যে মুজাহিদের পরিচালিত এই অভিযানগুলোর ৮টিতেই অন্তত ৪২ সেনা সদস্য নিহত এবং আরও ১ সেনা সদস্য বন্দী হয়েছে, আহত হয়েছে আরও অসংখ্য সৈন্য। মুজাহিদদের অন্য ৪টি অভিযানেও বেশ কিছু শত্রু সৈন্য হতাহত হয়েছে। ধ্বংস করা হয়েছে শত্রু বাহিনীর ৩টি যান, ৬টি মোটরসাইকেল, ১টি চেকপয়েন্ট।

আয-যাল্লাকার তথ্য অনুযায়ী, মুজাহিদগণ এই অভিযানগুলোর মাধ্যমে কায়া ও ফাদানগোরমা রাজ্যে অবস্থিত শত্রু সেনবাহিনীর ২টি সামরিক ঘাঁটির নিয়ন্ত্রণ নিয়েছেন। আর এসকল অভিযান শেষে মুজাহিদগণ গনিমত হিসাবে অর্জন করেছেন ৩টি আরপিজি, ৩টি বিকা, ২৯টি ক্লাশিনকোভ এবং ১৩টি মোটরসাইকেল সহ অসংখ্য গোলাবারুদ ভর্তি বাক্স ও সামরিক সরঞ্জাম।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমন্দ বিষয় প্রচার হলে কি করবেন?
পরবর্তী নিবন্ধটিকেট থাকার পরেও মাদ্রাসা ছাত্রদের গ্রেফতার করেছে ভারতীয় রেলওয়ে সুরক্ষা বাহিনী