আফগানিস্তানের ফারইয়াবে হামলাঃ ২০টি চেকপোস্ট বিজয়, ১৯ মুরতাদ সেনা হতাহত।

0
112

 

আজ ৩১শে জুলাই ২০১৯ ঈসায়ীতে ফারইয়াব প্রদেশের পুশ্তোনাকোট ও গিরজিওয়া জেলাসমূহে  আফগান মুরতাদ বাহিনীর কয়েকটি ঘাটিতে তীব্র হামলা চালিয়েছেন ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবাজ তালেবান মুজাহিদগণ।

তালেবানদের অফিসিয়াল সাইট ‘আল-ইমারাহ্’ বার্তা সংস্থার বরাতে জানা যায়, রোজ মঙ্গলবার রাতে পুশ্তোনাকোট জেলার কয়েকটি এলাকায় আফগান সেনা, পুলিশ ও শত্রুদের সামরিক ঘাটিতে হালকা ও ভারী অস্ত্র ব্যবহার করে তীব্র হামলা চালিয়েছেন আল্লাহ্‌ভীরু বীর তালেবান মুজাহিদগণ। ফলে, আল্লাহ্‌ তায়ালার সাহায্য, মুজাহিদগণ’ শত্রুদের ২০টি চেকপোস্ট সম্পূর্ণভাবে নিজেদের নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন।

এসময় চেকপোস্টগুলোতে অবস্থানরত শত্রুসেনাদের ১৯ সন্ত্রাসী সেনা হতাহত হয়েছে।

মুজাহিদগণ, ১টি সামরিক ট্যাংকসহ বিভিন্ন প্রকার বিপুল পরিমাণ সামরিক সরঞ্জাম গণিমত হিসাবে লাভ করেছেন।

এছাড়াও, শত্রুদের ২টি সামরিক ট্যাংক ধ্বংস করে দেন তালেবান যোদ্ধারা।

এদিকে, গিরজিওয়া জেলা থেকে সংবাদ পাওয়া যায়, আফগান কাপুরুষ শত্রুসেনারা দোওন কেল্লা এলাকায় অতর্কিতভাবে মুজাহিদ বাহিনীর মোর্চাতে হামলা চালালে মুজাহিদগণও সন্ত্রাসীদের উপর পাল্টা আক্রমণ চালান। ফলে, শত্রুদের একটি সামরিক ট্যাংক ধ্বংস হয়। পরে অবস্থা বেগতিক দেখে সন্ত্রাসীরা ময়দান ছেড়ে পলায়ন করে।

জানা যায়, আকাশ থেকে আমেরিকান বোমা বিস্ফোরণ হামলায় ৩জন জানবাজ মুজাহিদ শাহাদাত বরণ করেছেন এবং আহত হয়েছেন আরো ২জন বীর মুজাহিদ। আল্লাহ্‌ তায়ালা যেন ভাইদেরকে কবুল করে নেন!

Facebook Comments

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন