ভারতের জলপাইগুড়িতে ফের এনআরসি আতঙ্কে এক মুসলিমের আত্মহত্যা !

0
229
ভারতের জলপাইগুড়িতে ফের এনআরসি আতঙ্কে এক মুসলিমের আত্মহত্যা !

এনআরসি আতঙ্কে ফের আত্মহত্যার অভিযোগ উঠল জলপাইগুড়িতে। গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হলেন মুহাম্মদ সাহাবুদ্দিন(৬৫)। বাড়ি জলপাইগুড়ির বাহাদুর অঞ্চলে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের বরাতে জানা যায়, বহু চেষ্টা করে এন আর সি সংক্রান্ত নথিপত্র যোগার করতে না পেরে তিনি অবসাদে ভুগছিলেন।

মুহম্মদ সাহাবুদ্দিনসহ এই নিয়ে জলপাইগুড়ি জেলায় গত সেপ্টেম্বর থেকে আজ পর্যন্ত ৫ জন এনআরসি আতঙ্কে আত্মঘাতী হয়েছেন বলে অভিযোগ। এর আগে ২০ সেপ্টেম্বর ময়নাগুড়ির অন্নদা রায়, ২৪ সেপ্টেম্বর ধূপগুড়ির বাসিন্দা শ্যামল রায় ও জলপাইগুড়ি বাহাদুর এলাকার সাবেদ আলী। এরা একই দিনে আত্মঘাতী হন। তারপর ২৩ শে অক্টোবর মাল মহকুমার ক্রান্তি এলাকার বাসিন্দা দেবারু মুহম্মদ আত্মহত্যা করেন। এবার জলপাইগুড়ি বাহাদুর এলাকার মুহাম্মদ শাহাবুদ্দিন। এরা সকলেই এনআরসি আতঙ্কেই আত্মঘাতী হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

জলপাইগুড়ি জেলাপরিষদের সহ সভাধিপতি দুলাল দেবনাথ বলেছে, “এনআরসি আতঙ্কে গতকাল রাতে আত্মহত্যা করেছেন মুহম্মদ সাহাবুদ্দিন। বিজেপি এনআরসি করতে চাইছে। মানুষ আতঙ্কিত হয়ে পড়ছে। পশ্চিমবঙ্গে এনআরসি হতে দেওয়া যাবে না। একটা সম্প্রদায়ের প্রতি অবিচার ও বিদ্বেষ ছড়ানোর চেষ্টা চলছে। আমরা তার প্রতিরোধ করব।”

প্রতিবেশীরা জানিয়েছেন, বুধবার টিভিতে সংবাদ দেখছিলেন সাহাবুদ্দিনবাবু। তখন টিভিতে এনআরসি নিয়ে বক্তব্য রাখছিল সন্ত্রাসী অমিত শাহ। তাতেই তিনি ঘাবড়ে যান। এনআরসি হবে শুনে অনেক দিন ধরে নথি যোগারের চেষ্টা করছেন। এনআরসির আতঙ্কে মারা গিয়েছে তিনি। স্থানীয়দের দাবি, এরাজ্যে যাতে এনআরআসি না হয়। তাহলে আত্মহত্যা্ আরও বাড়বে।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন