ভারতে কথিত এনআরসি আতঙ্কে আরও একজনের আত্মহত্যা

0
671
ভারতে কথিত এনআরসি আতঙ্কে আরও একজনের আত্মহত্যা

ভারতের জলপাইগুড়ি শহরে এবার কথিত এনআরসি আতঙ্কে এক নাগরিক আত্মহত্যা করেছে বলে জানা গেছে।

মৃতের পরিবারের বরাত দিয়ে কলকাতার বাংলা পত্রিকা জি২৪ঘণ্টা জানাচ্ছে, জমি সংক্রান্ত বেশকিছু দলিলপত্র না থাকায় বেশ কিছুদিন ধরেই এনআরসি আতঙ্কে ভুগছিলেন এই নাগরিক। সেই মানসিক যন্ত্রণা থেকে মুক্তি পেতে অবশেষে আত্মহত্যার পথ বেছে নেয় ওই বৃদ্ধ।

আত্মঘাতী হওয়া ওই ব্যক্তির নাম মোহাম্মদ শাহাবুদ্দিন (৬৯)। তিনি জলপাইগুড়ির বাহাদুর অঞ্চলের বাসিন্দা।

তবে মাস খানেক ধরেই নিজের একটি জমি সংক্রান্ত সমস্যা চলছিল। তার পরিবারের দাবি, ওই জমির প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় আতঙ্ক চেপে বসেছিল তার মনে। সেই অবসাদ থেকেই আত্মহত্যা করেছেন তিনি। এমনটাই অভিযোগ পরিবারের।

জেলা পরিষদের সহ সভাপতিরও দাবি, এনআরসি আতঙ্কের কারণেই আত্মঘাতী হয়েছেন মোহাম্মদ শাহাবুদ্দিন। আর প্রাথমিক তদন্তের পর পুলিশেরও ধারণা, জমি সংক্রান্ত জটিলতার কারণেই মানসিক যন্ত্রণায় ভুগছিলেন তিনি।

প্রসঙ্গত, ভারতের আসাম রাজ্যে কথিত এনআরসি হওয়ার পর থেকেই এ নিয়ে আতঙ্কে ভুগছেন পশ্চিবঙ্গ রাজ্যের বসিন্দারা। যদিও বিভিন্ন সভাতেই রাজ্যবাসীকে আশ্বস্ত করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপধ্যায়। অন্যদিকে পশ্চিমবঙ্গে এনআরসি হবেই বলে হুঙ্কার দিচ্ছেন বিজেপি নেতারা। ফলে আতঙ্ক তাদের পিছু ছাড়ছে না। গত কয়েক মাসে এই রাজ্যে এনআরসি আতঙ্কে আত্মহত্যার সংখ্যা বেড়েই চলেছে। এ ঘটনায় গত ৩ মাসে কেবল জলপাইগুড়িতেই আত্মঘাতী হয়েছেন পাঁচজন।

সুত্রঃ ইনসাফ২৪

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন