আহমাদ ওয়াহিদ মুজদাহের শাহাদাতে ইসলামী ইমারাতের মুখপাত্রের শোকবার্তা

0
470


বিগত কিছুদিন পূর্বে আফগানিস্তানের প্রখ্যাত ব্যক্তিত্ব আহমাদ ওয়াহিদ মুজদাহকে আমেরিকার গোলাম আফগান গোয়েন্দারা শহিদ করে দেয়। এ প্রসঙ্গে ইসলামী ইমারতের সম্মানিত মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ গত ২১শে নভেম্বর একটি বার্তা প্রদান করেছেন। পাঠকদের সুবিধার্থে বার্তাটির বাংলা অনুবাদ নিচে পেশ করা হলো-

দেশের প্রসিদ্ধ রাজনীতিবিদ, উত্তম ব্যক্তিত্বের অধিকারী ও লেখক আহমাদ ওয়াহিদ মুজদাহ-কে শত্রুদের গোয়েন্দা বাহিনী শহিদ করে দিয়েছে বলে মর্মান্তিক সংবাদ পাওয়া গেছে।
এই মর্মান্তিক ঘটনায় ইসলামী ইমারত আফগানিস্তান গভীর শোক প্রকাশ করছে এবং এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছে। আর, আহমাদ ওয়াহিদ মুজদাহ রহিমাহুল্লাহের শাহাদাতকে রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনে দেশের জন্য অনেক ক্ষতিকর মনে করছে।
শহীদ আহমাদ ওয়াহিদ মুজদাহ কমিউনিজমের বিরুদ্ধে জিহাদে অংশগ্রহণ করেছিলেন, অতঃপর দেশের গৃহযুদ্ধ তাঁকে অত্যন্ত ব্যথিত করে। পরবর্তীতে, ইমারতে ইসলামিয়ার শাসনকালে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে ইসলামী ইমারতের পলিসিগুলোর অত্যন্ত দক্ষতার সাথে প্রতিনিধিত্ব করেন। তিনি আমেরিকার আগ্রাসনেরও ঘোর বিরোধী ছিলেন।
তিনি জীবনব্যাপী দেশের স্বাধীনতা, নিরাপত্তা এবং আফগানীদের ঐক্য, মিত্রতা ও একটি বিশুদ্ধ ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে লিপ্ত ছিলেন। এই কঠিন পথে তিনি অনেক কষ্ট সহ্য করেছেন। তিনি অনেক কলাম লিখেছেন এবং বিভিন্ন কনফারেন্সে অংশগ্রহণ করেছেন। তিনি বর্তমান পরিস্থিতির ব্যাপারে সম্যক অবগত ছিলেন এবং এই পথেই নিজের জীবন বিলিয়ে দিয়েছেন।
তাঁর শাহাদাতে দেশবাসি একজন দক্ষ ব্যক্তিত্বকে হারিয়েছে। অপরদিকে এতে স্বাধীনতার মিথ্যা দাবিদার হতভাগা দেশদ্রোহী গোয়েন্দাদের আসল চেহারা ও বাস্তব রূপ প্রকাশ পেয়েছে। এসকল গোয়েন্দারা দেশের কতক ইলমী ব্যক্তিত্ব, গবেষক ও রাজনীতিবিদদেরকে ইসলামী চিন্তাচেতনা ও ধর্মীয় ধ্যানধারণা পোষণ করার অপরাধে লক্ষ্যবস্তু বানিয়েছে এবং তাঁদের উপর হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে।
আমরা শহীদ আহমাদ ওয়াহিদ মুজদাহ রহিমাহুল্লাহের পরিবার, আত্মীয় স্বজন, দোস্ত-আহবাব এবং তাঁর আদর্শিক সহকর্মীসহ সকল দেশবাসিকে তাঁর শাহাদাতের কারণে শান্তনা দিচ্ছি। সবার প্রতি ধৈর্য্যধারণের আশা ব্যক্ত করছি এবং তাঁর জন্য জান্নাতুল ফিরদাউসের দোয়া করছি।
জাবিহুল্লাহ মুজাহিদ
মুখপাত্র, ইসলামী ইমারত আফগানিস্তান

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন