আফগান মুরতাদ বাহিনীর উপর তালেবান মুজাহিদদের হামলায় নিহত ৩৩, ট্যাংক ও সামরিকযান ধ্বংস ২৪টি!

2
168

আল-ফাতাহ্ অপারেশনের ধারাবাহিকতায় ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদীন গত মঙ্গলবার ও সোমবার আফগানিস্কানের হেরাত, হেলমান্দ ও কুন্দুজে বেশ কিছু সফল অভিযান চালিয়েছেন। যার মধ্যে উল্লেখযোগ্য হল-

হেরাত প্রদেশের “পাশ্তোন” জেলায় মুজাহিদদের পরিচালিত অভিযান। তালেবানদের পক্ষ হতে জানানো হয় যে, গত ৩দিন যাবত উক্ত জেলাটির “দাশ্তনিজো” এলাকায় আফগান মুরতাদ বিহিনীর সাথে তীব্র লড়াই চলছে। এখন পর্যন্ত তালেবান মুজাহিদদের সফল হামলায় মুরতাদ বাহিনীর ৪টি ট্যাংক, ৪টি সামরিকযান ধ্বংস হওয়ার পাশাপাশি ১০+ সেনা নিহত এবং ১৫ সেনা আহত হয়েছে। মুজাহিদগণ ২টি গাড়িসহ অনেক অস্ত্র গনিমত লাভ করেছেন।

একই জেলার অন্য একটি স্থানে গত মঙ্গলবার রাতে আফগান মুরতাদ বাহিনীর একটি কাফেলার উপর হামলা চালানো শুরু করেন তালেবান মুজাহিদীন। হামলাটি ঐদিন সকাল পর্যন্ত স্থায়ী হয়। এসময় তালেবান মুজাহিদদের হামলায় আফগান মুরতাদ বাহিনীর ৩টি ট্যাংক, ৩টি রেঞ্জার গাড়ি এবং মুরতাদ বাহিনীর মালামাল বাহনকারী ৬টি গাড়ি ধ্বংস হয়ে যায়। যার ফলে ৪ মুরতাদ সেনা নিহত হয় আর বাকিরা পালিয়ে যায়। আলহামদুলিল্লাহ্, মুজাহিদগণ ২টি ক্লাশিনকোভসহ অনেক যুদ্ধাস্ত্র গনিমত লাভ করেন।

এদিকে হেলমান্দ প্রদেশের ৩টি স্থানে মঙ্গলবার তালেবান মুজাহিদদের পরিচালিত পৃথক তিনটি হামলায় আফগান মুরতাদ বাহিনীর ৩টি ট্যাংক ও ১টি সামরিকযান ধ্বংস হয়ে যায়। এসময় ৩ এরও অধিক মুরতাদ সেনা নিহত হয়।

2 মন্তব্যসমূহ

  1. ভাই আমরাও আল্লাহর দ্বীনকে বাস্তবায়ন করার জন্য আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে আল্লাহর রাস্তায় নিজের জীবনকে বিলিয়ে দিতে চাই ,দুআ করবেন আল্লাহ যেন আমার এই জীবন কে কবুল করেন,,ভাই আমার নাম টা পরিবর্তন করলমা

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন