সিরিয়ায় গত ২৪ ঘন্টায় ১৫৩ মুরতাদ সেনা নিহত, আহত আরো শতাধিক!

0
429
সিরিয়ায় গত ২৪ ঘন্টায় ১৫৩ মুরতাদ সেনা নিহত, আহত আরো শতাধিক!

হতাশার কালো মেঘ যখন চতুর্দিক থেকে শামকে ঘিরে নিয়েছে, ঠিক সেই মহুর্তেও আল্লাহর একনিষ্ট বান্দারা বিজয়ের হাল ছাড়েননি। তারা দুর্বার প্রতিরোধ ব্যাবস্থা গড়ে তুলেন কুফ্ফার বাহিনীর বিপক্ষে।

ঠিক এমনই এক কঠিন মহুর্তে আরো একটি অন্তর প্রশান্তিকর সংবাদ এসেছে শামের প্রবিত্র জিহাদের ভূমি হতে।

শাম/সিরিয়ার বরকতময়ী জিহাদের ভূমিতে জিহাদরত মুজাহিদদের তথ্যমতে, গত ২০ ডিসেম্বর কুফ্ফার রাশিয়া ও কুখ্যাত নুসাইরী শিয়া মুরতাদ বাহিনীর বিরুদ্ধে মুজাহিদগণ তাদের নিয়ন্ত্রিত লাতাকায়া ও ইদলিব সিটির সীমান্তরেখায় তীব্র প্রতিরোধ যুদ্ধ শুরু করেছেন।

এরি ধারাবাহিকতায় গত শুক্রবার লাতাকিয়া ও ইদলিব সিটির বিভিন্ন সীমান্ত এলাকাগুলোতে মুজাহিদদের সাথে তীব্র লড়াই হয় কুফ্ফার ও মুরতাদ বাহিনীর।

যেমন লাতাকিয়ার “কাতফু-হুসুন” এলাকায় কুফ্ফার বাহিনীর বিরুদ্ধে দূর্বার প্রতিরোধ যুদ্ধ গড়ে তুলেন আল-কায়েদা সিরিয়ান শাখা তানযিম হুররাস আদ-দ্বীন। এমনিভাবে “বারনান” এলাকায় প্রতিরোধ যুদ্ধ গড়ে তুলেছেন আল-কায়েদার সহযোগী “আনসারুত-তাওহীদ” এর মুজাহিদীন।

এমনিভাবে ইদলিব সিটিতেও মুজাহিদগণ সম্মিলিত অপারেশনে অংসগ্রহণ করেন, এর মাধ্যে রয়েছে সিরিয়ার সবচাইতে শক্তিশালী বিদ্রোহী/মুজাহিদ গ্রুপ HTS ও তাদের সাথে সম্পৃক্ত দলগুলো, আছে আল-কায়েদা ও তাদের অনুশারী গ্রুপগুলোও।

আলহামদুলিল্লাহ্, মুজাহিদদের এসকল প্রতিরোধ যুদ্ধে গত শুক্রবার কুখ্যাত নুসাইরী মুরতাদ বাহিনীর উচ্চপদস্থ ৩ কমান্ডারসহ ১৫০ সেনা নিহত এবং আরো কয়েক শত সেনা আহত হয়।

এছাড়াও মুরতাদ বাহিনীর ২টি ড্রোনসহ বিভিন্ন ধরণের ৮টি সামরিকযান ধ্বংস করেন মুজাহিদগণ।

এর আগে গত বৃহস্পতিবার দক্ষিণ ইদলিবে মুজাহিদদের এক রাতের হামলাতেই নিহত হয় ১০০ এরও অধিক কুখ্যাত নুসাইরী মুরতাদ সেনা। আহত হয় আরো শতাধিক মুরতাদ সেনা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন