পূর্ব আফ্রিকা ||মার্কিন সন্ত্রাসীদের প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের কনভয়ে আল-কায়েদার হামলা, হতাহত ২৫এরও অধিক!

0
327
পূর্ব আফ্রিকা ||মার্কিন সন্ত্রাসীদের প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের কনভয়ে আল-কায়েদার হামলা, হতাহত ২৫এরও অধিক!

গত বৃহস্পতিবার আল-কায়েদা পূর্ব আফ্রিকান ভিত্তিক শাখা “হারাকাতুশ শাবাব” আল-মুজাহিদিন দক্ষিণ সোমালিয়ায় শাবলী-সুফলা রাজ্যের ব্লিডোগলি বিমানবন্দরে নিকট ক্রুসেডার ও দখলদার আমেরিকান সামরিক ঘাঁটির কাছে, “ব্যানক্রফ্ট” নামে পরিচিত ক্রুসেডার আমেরিকান বাহিনী দ্বারা প্রশিক্ষিত সোমালি স্পেশাল মুরতাদ ফোর্সের একটি সামরিক কনভয়কে লক্ষ্য করে অভিযান পরিচালনা করেন। যাতে 10 এরও অধিক সোমালি বিশেষ বাহিনীর সদস্য নিহত এবং 15 এরও আহত হয়।

মুজাহিদদের হামলার লক্ষ্যবস্তু মুরতাদ বাহিনীর কাফেলাটি ১০ টি যানবাহন নিয়ে গঠিত ছিল, মুরতাদ বাহিনীর এই দলটির মূল কাজ ছিল ক্রুসেডার মার্কিন সামরিক ঘাঁটি, যুদ্ধযান, ট্যাঙ্ক, ক্রুসেডারেদের সামরিক সরঞ্জামাদি সরবরাহ এবং ক্রুসেডারদের নিরাপত্তা নিশ্চিত করা। গত তিন মাস আগেও আল-কায়েদার মুজাহিদিন ক্রুসেডারদের উক্ত ঘাঁটি ও সোমালিয় এই পুতুল বাহিনীকে লক্ষ্যবস্তু করে একটি সফল অভিযান পরিচালনা করেছিলেন। যার ফলে ক্রুসেডার আমেরিকান বাহিনীর মধ্যে উল্লেখযোগ্য উপাদান ক্ষয়ক্ষতি এবং অনেক সদস্য হতাহত হয়েছিল।

হারাকাতুশ শাবাব এর পরিচালিত ও সমর্থিত গণমাধ্যম সূত্র বলেছে: “আল্লাহর রহমতে মুজাহিদগণ ক্রুসেডার আমেরিকানদের দ্বারা প্রশিক্ষিত সোমালিয় মুরতাদ (ধর্মত্যাগী) সরকারের স্পেশাল ফোর্সেসের উপর একটি সফল কঠোর আক্রমণ চালিয়েছেন, যার মাধ্যমে 10 এরও অধিক সোমালিয় বিশেষ বাহিনীর সদস্যকে হত্যা এবং 15 এরও অধিক সদস্যকে আহত করা হয়।”

সূত্রটি আরও জানায় যে: “মুজাহিদীনরা তেল, অস্ত্র এবং সামরিক সরঞ্জামাদিতে পরিপূর্ণ 3 টি ট্যাঙ্কও গনিমত লাভ করেন এবং 23-ক্যালিবার অ্যান্টি-এয়ারক্রাফ্টনযুক্ত একটি সামরিক ট্রাক এবং 3 টি গাড়ি ধ্বংস করতে সক্ষম হন।”

একই সময় আফগুয়ে শহরের “মেকগা” এলাকায় সোমালিয় মুরতাদ সরকারী মিলিশিয়া সৈন্যদের উপর হারাকাতুশ শাবাব মুজাহিদদের আরও একটি আক্রমণ সবাইকে অবাক করে দিয়েছিল, যখন মুরতাদ বাহিনীর সদস্যরা ব্লিডোগলি বিমানবন্দরে নিকটে হারাকাতুশ শাবাব এর দ্বারা অবরুদ্ধ “ব্যানক্রফ্ট” নামে পরিচিত সোমালিয় স্পেশাল মুরতাদ ফোর্সের সামরিক কনভয়েকে সাহায্য ও তাদের সমর্থনে অভিযানের প্রস্তুতি নিচ্ছিল। তখনই মুজাহিদগণ অগ্রবর্তী হয়ে তাদের উপরেও হামলা করে বসেন, যার ফলে এখানেও অনেক মুরতাদ সেনা নিহত ও আহত হয়।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন